অ্যাকসেসিবিলিটি লিংক

ফের পাল্টে যাচ্ছে বাংলাদেশ, টিকা নেয়ার আগ্রহ কমছে


ফের পাল্টে যাচ্ছে বাংলাদেশের চিত্র। টানা দুই মাস সংক্রমণ অস্বাভাবিকভাবে কমে এসেছিল। শনাক্তের হার নেমে গিয়েছিল দুই শতাংশের নিচে। এখন ছয় শতাংশের কাছাকাছি চলে গেছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মনে করেন, মানুষের বেপরোয়া আচরণ নতুন করে বিপদ ডেকে আনছে। তিনি বলেন, ভ্যাকসিন নেয়ার পর অনেকেই মনে করছেন তারা নিরাপদ হয়ে গেছেন। বাস্তবে কিন্তু তা হবার নয়। টিকা আবিষ্কারকরাও নিশ্চয়তা দেননি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও সংক্রমণ এক হাজারের ওপরেই রয়েছে।

ফের পাল্টে যাচ্ছে বাংলাদেশ, টিকা নেয়ার আগ্রহ কমছে
please wait

No media source currently available

0:00 0:02:03 0:00
সরাসরি লিংক


ওদিকে টিকা নিয়ে মানুষের মধ্যে অনীহা দেখা দিয়েছে। গ্রামে-গঞ্জে মানুষের মধ্যে টিকা নেয়ার ব্যাপারে আগ্রহ নেই। রেজিস্ট্রেশন করেও অনেকে টিকা নিতে আসছেন না। টিকা নেয়ার পর মৃত্যু ও নানা পার্শ্বপ্রতিক্রিয়ার খবরে নেতিবাচক প্রতিক্রিয়া হয়েছে মানুষের মধ্যে।পরিস্থিতি এমনই, উপকূলীয় জেলা বরগুনা থেকে তিন হাজার ১০০ ডোজ টিকা ফেরত এসেছে। বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান এটা নিশ্চিত করেছেন।

উচ্চবিত্ত ও মধ্যবিত্তের মধ্যে টিকা নেয়ার আগ্রহ রয়েছে। কিন্তু নিম্নবিত্তরা ভ্যাকসিন সেন্টারমুখী নয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক মনে করেন, নিম্নবিত্তদের ভ্যাকসিন সেন্টারে নিয়ে আসতে না পারলে পরিস্থিতির উন্নতি হবে না। সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। টিকা নেয়ার এক মাসের মধ্যে তিনি আক্রান্ত হন। বৃহস্পতিবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। এ পর্যন্ত ছয়জন এমপি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

XS
SM
MD
LG