অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প:সুপ্রিম কোর্টের বিচারপতি পদের জন্য শনিবার প্রার্থির নাম ঘোষণা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি রুথ বেডার গিন্সবার্গের মৃত্যুতে যে শুণ্য স্থান হয়েছে তা পূরণের জন্য তিনি শনিবার তাঁর মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করবেন। ট্রাম্প টুইটারে জানান তিনি হোয়াইট হাউজে এই ঘোষণা দেবেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি রুথ বেডার গিন্সবার্গের মৃত্যুতে যে শুণ্য স্থান হয়েছে তা পূরণের জন্য তিনি শনিবার তাঁর মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করবেন। ট্রাম্প টুইটারে জানান তিনি হোয়াইট হাউজে এই ঘোষণা দেবেন। এর আগে তিনি বলেছিলেন যে ৫ জন রক্ষণশীল নারীকে তিনি এই পদের জন্যে বিবেচনায় রেখেছেন তাঁদের মধ্যে একজনকে তিনি বেছে নেবেন। সোমবার তিনি একজন সম্ভাব্য প্রার্থী আপিল আদালতের বিচারক অ্যামি কনি ব্যারেটের সঙ্গে বৈঠক করেছেন।

এ দিকে প্রেসিডেন্ট পদের জন্যে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বি প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন আগামি প্রেসিডেন্ট পদে যিনিই জয়লাভ করেন না কেন তিনি জানুয়ারী মাসে তাঁর শপথ গ্রহণের পর সুপ্রিম কোর্টের বিচারপতি পদে মনোনয়ন দিতে পারেন। তবে রিপাবলিকানরা আদালতের আদর্শিক ভাবে আরও রক্ষনশীল দিকে সরিয়ে নেয়ার জন্য এখন সেনেটে তাদের ৫৩-৪৭ আসনের সুবিধা নেতে চান। সুপ্রিম কোর্টে এখন রক্ষনশীল ও উদারপন্থি বিচারকের অনুপাত হচ্ছে ৫-৪ , রিপাবলিকানরা এই ব্যবধান বাড়িয়ে ৬-৩ করতে চান। সেনেটে সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকান নেতা মিচ ম্যাকনেল মঙ্গলবার বলেন ট্রাম্পের প্রার্থী ভোটের আগেই অনুমোদন পাবেন।

XS
SM
MD
LG