অ্যাকসেসিবিলিটি লিংক

আগামী এক সপ্তাহের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের টিকা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে


বাংলাদেশ সরকারের তরফে প্রাথমিক বিদ্যালয় সমূহের শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে করোনা ভাইরাসের টিকা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোহাম্মাদ জাকির হোসেন মঙ্গলবার ঢাকায় সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেন সারাদেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হওয়ায় যে কোনও সময় স্কুলগুলো খুলে দেওয়া হতে পারে। স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার তত্ত্বাবধানে কোভ্যাক্সের কাছ থেকে ১৩১,০০০ ডোজ অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার করোনার টিকা ফেব্রুয়ারি মাসের শেষার্ধে দেশে পৌঁছাবে। সরকারের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে মঙ্গলবার পর্যন্ত সারা দেশে করোনার টিকা নেয়ার জন্য ৬ লাখের ওপর মানুষ নিবন্ধিত হয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:52 0:00


এদিকে, অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার টিকাকে করোনা ভাইরাস মোকাবেলায় গুরুত্বপূর্ণ হাতিয়ার বলে অভিহিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই টিকা করোনা ভাইরাসের নতুন ধরন বা ভ্যারিয়েন্টের সংক্রমণে কম কার্যকর প্রমাণ পাওয়ায় দক্ষিণ আফ্রিকা এর প্রয়োগ স্থগিত করার পর সংস্থাটির পক্ষ থেকে কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনের প্রধান রিচার্ড হ্যাচেট নিয়মিত ব্রিফিংয়ে বলেছেন এই টিকাটির ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। এই টিকাকে এত তাড়াতাড়ি প্রত্যাখ্যান করা উচিত নয় বলে উল্লেখ করে তিনি বলেন যতটা কার্যকরই হোক এটা নেয়া উচিত। অপরদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ আজ জানিয়েছে দেশে গত ২৪ ঘণ্টায় ৮ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন এবং অপর ৩৮৭ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছেন।

XS
SM
MD
LG