অ্যাকসেসিবিলিটি লিংক

কারচুপির অভিযোগ সত্ত্বেও বিজয় দাবি করছে ক্রেমলিন-সমর্থিত ইউনাইটেড রাশিয়া পার্টি


রাশিয়ার পার্লামেন্টারি এবং আঞ্চলিক নির্বাচনের আগে ইউনাইটেড রাশিয়া রাজনৈতিক দলের একটি প্রচারণা পোস্টার

রাশিয়াতে তিন দিনব্যাপী ভোটের পর বিরোধী দলের পক্ষ থেকে অনিয়ম এবং কারচুপির দাবী সত্ত্বেও পার্লামেন্টের নিম্নকক্ষে দুই-তৃতীয়াংশ আসনে জিতেছে বলে দাবি করেছে, ক্রেমলিন-সমর্থিত ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টি।

এই নির্বাচনকে ব্যাপকভাবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ক্ষমতা জোরদার করার প্রচেষ্টার একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে দেখা হচ্ছে, যা রাজ্য ডুমার নিয়ন্ত্রণকে আরও গুরুত্বপূর্ণ করে তুললো।

কারাগারে বন্দী বিরোধী নেতা আলেক্সি নাভালনির সাথে সংশ্লিষ্ট সংগঠনগুলিকে "চরমপন্থী" ঘোষণা করার পর, বিরোধীদের উল্লেখযোগ্য উপস্থিতির অভাবের কারণে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে।

১৯৯৩ সালের পর প্রথমবারের মতো, রুশ কর্তৃপক্ষের আরোপিত সীমাবদ্ধতার কারণে অর্গানাইজেশন ফর সিকিউরিটি অ্যান্ড কো-অপারেশন ইন ইউরোপ (ওএসসিই) -এর নির্বাচন পর্যবেক্ষক উপস্থিত ছিলেন না।

৯০% ব্যালট গণনা হবার পর, কেন্দ্রীয় নির্বাচন কমিশন ২০ সেপ্টেম্বর সকালের দিকে ঘোষণা দেয়, ইউনাইটেড রাশিয়া, যা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সমর্থন করে, নতুন রাজ্য ডুমায় ৪৯.৬৬% ভোট জিতেছে।

এর নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি ১৯.৫৬% ভোট , জাতীয়তাবাদী লিবারেল ডেমোক্রেটিক পার্টি ৭.৫১% ভোট পেয়েছে। অন্য দুটি দল, এ জাস্ট রাশিয়া এবং নবাগত দল, নিউ পিপল, যথাক্রমে ৭.৩৮% এবং ৫.৩৩% ভোট পেয়েছে।

নতুন রাজ্য ডুমায় সংখ্যাগরিষ্ঠতা দাবি করে, ইউনাইটেড রাশিয়ার মহাসচিব আন্দ্রেই তুর্চাক, দলের সদর দফতরে সমর্থকদের বলেন, আমাদের এই বিজয় "সৎ এবং পরিষ্কার"।

১২ মিলিয়ন মানুষের শহর মস্কোতে অনলাইন ভোটের ফলাফল এখনও গণনা করা হয়নি।

কেন্দ্রীয় নির্বাচন কমিশন বলেছে যে তারা ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় মস্কোর ফলাফল প্রকাশ করবে।

XS
SM
MD
LG