অ্যাকসেসিবিলিটি লিংক

ওয়েস্ট ভার্জিনিয়ায় প্রেসিডেন্ট প্রার্থী বাছাই ভোটে স্যান্ডার্স এবং ট্রাম্প জয়ী হয়েছেন; নেব্রাস্কায় ও ট্রাম্প জয়ী


যুক্তরাষ্ট্রের টেলিভিশন নেটওয়ার্কের প্রাক্কলন অনুযায়ী ভারমন্টের সেনেটর বার্নি স্যান্ডারর্স, ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ডেমক্র্যাটিক দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রার্থীদের প্রাথমিক ভোটে, তাঁর প্রতিদ্বন্দ্বি সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টনকে পরাজিত করেছেন।

অনুমান করা হচ্ছে এর ফলে স্যান্ডার্সের সমর্থনে আরও ১৩ জন ডেলিগেট যুক্ত হলেন কিন্তু তারপরও ক্লিন্টনের সমর্থনে বিপুল সংখ্যক ডেলিগেটকে তিনি অতিক্রম করতে পারছেন না।

এ বছরের গোড়ার দিকে ক্লিন্টনের কথায় ওয়েস্ট ভার্জিনিয়ার ভোটদাতারা ক্ষুব্ধ হয়েছিলেন যখন তিনি বলেছিলেন যে কয়লা খনি শ্রমিকদের কাজ এবং কয়লা খনি কোম্পানীগুলো তিনি বন্ধ করে দেবেন।

কয়লা খনি বিপজ্জনক এবং তা দুষণযুক্ত জ্বালানী শক্তির উৎস তবে ঐ রাজ্যের কিছু অংশ চাকরি এবং রাজস্বের জন্যে কয়লার উপর নির্ভরশীল।

ওয়েস্ট ভার্জিনিয়ার ভোটদাতাদের কাছে গত সপ্তায় হিলারি ক্লিন্টন ক্ষমা প্রার্থনা করে বলেন যে কয়লার কমে আসা চাহিদার কারণে যারা ক্ষতিগ্রস্ত হবে তিনি তাদের জন্যে সব কিছু করতে প্রস্তুত আছেন।

রিপাবলিকানদের প্রাইমারিতে যেমনটি প্রত্যাশিত ছিল দলের একমাত্র সম্ভাব্য প্রার্থী ডনাল্ড ট্রাম্প ওয়েস্ট ভার্জিনিয়া এবং নেব্রাস্কা অঙ্গ রাজ্যে জয়লাভ করেছেন।

XS
SM
MD
LG