অ্যাকসেসিবিলিটি লিংক

শুধুই ‘স্যান্টা’


কেউ তাঁকে চেনেন ‘সেইন্ট নিকোলাস’ হিসেবে, কেউ ‘ক্রিস ক্রিঙ্গল’ বা ‘ফাদার ক্রিসমাস’ হিসেবে আবার কারও কাছে তিনি শুধুই ‘স্যান্টা’।

জেইসন মাটা যেমন বলছিলেন, ‘স্যান্টা একজন ভালো মানুষ। তিনি শিশুদের জন্যে আনন্দ বয়ে আনেন। এবং তাই আমি তাঁকে বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই’।

বড়দিনের সময় আমেরিকার প্রতিটি বিপণীবিতানে একজন করে স্যান্টা অবশ্যই থাকেন। ছোট ছেলেমেয়েরা তাঁর সঙ্গে দেখা করে। বড়দিনে তারা কি কি উপহার চায় সেই তালিকা স্যান্টাকে জানাতে পারে।

জেইসন মাটা এবং তাঁর পরিবার প্রতি বছর বল্ডউইন হিলস ক্রেন’শ প্লাজা মলে আসেন একজন বিশেষ স্যান্টার সঙ্গে দেখা করতে। এই স্যান্টা কথা বলেন স্প্যানিশ ভাষায়।

তিনি বলছিলেন, ‘তোমরা স্কুলে যাও, মা-বাবার সঙ্গে ভালো ব্যবহার কর, নিয়মিত হোমওয়ার্ক কর, এবং তোমাদের জীবনটাকে উপভোগ কর’।

লস এ্যাঞ্জেলেসের স্প্যানিশভাষী লাতিনো ও কৃষ্ণাংগ আমেরিকান এলাকার প্রান কেন্দ্রে অবস্থিত বল্ডউইন হিলস ক্রেন’শ প্লাজা। ওই মলে স্প্যানিশ ভাষী স্যান্টার পাশাপাশি আছেন একজন কৃষ্ণাঙ্গ স্যান্টা। কৃষ্ণাঙ্গ স্যান্টার সাজে রয়েছেন, ল্যাংস্টন প্যাটারসন।

তিনি বললেন, ‘যখনই শিশুরা স্যান্টা ক্লসকে দেখে তখনই যেন আনন্দে তেলের মত টগবগ করে ফুটতে শুরু করে। তাদের আনন্দ আর ধরে না। আমি তা খুব উপভোগ করি। অভিভাবকরাও এতে খুশী হন। আমারও ভালো লাগে’।

আমেরিকা বহু ভাষাভাষি, বহু বর্ণের মানুষের দেশ। আর তাই নানা সংস্কৃতির শিশুরা তাদের মত স্যান্টা দেখতে পেলে খুব খুশি হয়। বড়দিন সবার জন্যে আনন্দ বয়ে আনুক এই প্রত্যাশা সবার জন্যে।
সরাসরি লিংক
XS
SM
MD
LG