অ্যাকসেসিবিলিটি লিংক

সেনেটে কভিড ১৯ ত্রাণ প্রস্তাবের উপর এ সপ্তায় ভোট:মিচ ম্যাকনেল


সেনেট রিপাবলিকানদের পঞ্চাশ হাজার কোটি ডলারের একটি প্রস্তাব মঙ্গলবার প্রকাশ করা হয় যার মধ্যে রয়েছে বেকারত্ব বীমা, শিশু  পরিচর্যা, করোনাভাইরাসের পরীক্ষা । আর সেই সঙ্গে রয়েছে এই মহামারীর সময়ে যে সব ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল এবং গির্জা চালু রয়েছে তাদের দায় বহন।

যুক্তরাষ্ট্র সেনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাকনেল মঙ্গলবার বলেছেন যে রিপাবলিকান সংখ্যারিষ্ঠ সেনেটে কভিড ১৯ এর ত্রাণ তহবিল সম্পর্কে এ সপ্তায় ভোট নেয়া হবে। গত মাসে এ নিয়ে ডেমক্র্যাটদের সঙ্গে আলোচনা ভেঙ্গে যায় । সেনেট রিপাবলিকানদের পঞ্চাশ হাজার কোটি ডলারের একটি প্রস্তাব মঙ্গলবার প্রকাশ করা হয় যার মধ্যে রয়েছে বেকারত্ব বীমা, শিশু পরিচর্যা, করোনাভাইরাসের পরীক্ষা । আর সেই সঙ্গে রয়েছে এই মহামারীর সময়ে যে সব ব্যবসা প্রতিষ্ঠান , স্কুল এবং গির্জা চালু রয়েছে তাদের দায় বহন। ম্যাকনেল এক বিবৃতিতে বলেন, “ আমাদের দল যা পছন্দ করে তার সব কিছু এতে নেই। আমি নিশ্চিত ডেমক্র্যাটরাও তাই অনুভব করবে। তবে রিপাবলিকানরা মনে করে আমাদের এই দুই দলের মধ্যকার গুরুতর মতপার্থ্ক্য যেখানে আমরা সহমত হতে পারি সেখানে যেন এই ঐকমত্যের প্রতিবন্ধকতা হয়ে না দাঁড়ায় এবং এমন আইন প্রণয়ন করতে পারি যা আমাদের দেশকে সাহায্য করতে পারে”।

জুন মাসে ডেমক্র্যটিক দল নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদে যে এক লক্ষ কোটি ডলারের হিরোজ অ্যাক্ট পাশ হয়েছিল , সেনেটর রিপাবলিকানরা তা নাকচ করে দিয়েছেন। তবে পঞ্চাশ হাজার কোটি ডলারের ঐ প্রস্তাব প্রতিনিধি পরিষদের অনুমোদন পাবার কোন সম্ভাবনা নেই। কংগ্রেসের ডেমক্র্যাটরা বলছেন যে এই ভোট হচ্ছে , ৩রা নভেম্বরের নির্বাচনের আগে রাজনৈতিক খেলা। এ দিকে যুক্তরাষ্ট্রে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে রয়েছেন।

XS
SM
MD
LG