অ্যাকসেসিবিলিটি লিংক

ইকোয়েডারে কারাগারের দাঙায় ৭৫ জন বন্দি নিহত


ইকোয়েডারের কর্মকর্তারা বলছেন তিনটি শহরের কারাগারে  শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে । কর্তৃপক্ষ বলছে সেখানে প্রতিপক্ষ গ্যাংগুলোর মধ্যে দাঙ্গায় কমপক্ষে ৭৫ জন বন্দি প্রাণ হারিয়েছে। প্রেসিডেন্ট লেনিন মোরেনো জাতীয় কারাগার ব্যবস্থাপনায় জরুরি অবস্থা ঘোষণা করেন এবং নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে তোলেন। কর্মকর্তারা বলছেন কর্তৃপক্ষ অতিরিক্ত  ৮০০ জন পুলিশ নিয়োগ করে গুয়াইয়াকুইল , চুয়েঞ্চা এবং লাতাচুঙ্গার কারাগারগুলোর নিয়ন্ত্রণ গ্রহণ করে।

ইকোয়েডারের কর্মকর্তারা বলছেন তিনটি শহরের কারাগারে শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে । কর্তৃপক্ষ বলছে সেখানে প্রতিপক্ষ গ্যাংগুলোর মধ্যে দাঙ্গায় কমপক্ষে ৭৫ জন বন্দি প্রাণ হারিয়েছে। প্রেসিডেন্ট লেনিন মোরেনো জাতীয় কারাগার ব্যবস্থাপনায় জরুরি অবস্থা ঘোষণা করেন এবং নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে তোলেন। কর্মকর্তারা বলছেন কর্তৃপক্ষ অতিরিক্ত ৮০০ জন পুলিশ নিয়োগ করে গুয়াইয়াকুইল , চুয়েঞ্চা এবং লাতাচুঙ্গার কারাগারগুলোর নিয়ন্ত্রণ গ্রহণ করে। প্রেসিডন্ট প্রতিরক্ষা মন্ত্রককেও আদেশ দেন যেন তারা আটক কেন্দ্রের আশাপাশে বন্দুক , আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক নিয়ন্ত্রণের জন্য কড়া ব্যবস্থা গ্রহণ করে।

National Service of Attention to People Deprived of Liberty (SNAI), ‘এর পরিচালক এডমান্ডো মঞ্চায়ো বলেন কারারুদ্ধ লোকদের মধ্যে লড়াই শুরু হয় যখন পুলিশ অস্ত্র শস্ত্র সন্ধান করার অভিযান শুরু করে। তিনি বলেন কয়েকজন কারা কর্মী এই দাঙ্গায় আহত হয়েছেন তবে তাদের কেউই মারা যাননি। ইকোয়েডারে আনুমানিক আটত্রিশ হাজার কারাবন্দি রয়েছে এবং অপরাধী চক্রগুলোর মধ্যে সংঘাত প্রায়ই দাঙ্গার আকার ধারণ করে। ডিসেম্বর মাসেই বিভিন্ন কারাগারে দাঙ্গার কারণে ১১ জন নিহত হয়।

XS
SM
MD
LG