অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রীলংকার একটি বাড়িতে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ে নারী ও শিশু আহত


শ্রীলংকার একটি বাড়িতে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ে নারী ও শিশু আহত

শ্রী লংকার পূর্বাঞ্চলীয় কালমুনাই এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে একটি সশস্ত্র গোষ্ঠির গুলি বিনিময়ের পর এক বাড়িতে একজন মহিলা ও শিশুকে আহত অবস্থায় পাওয়া গেছে। এই দু জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

সামরিক বাহিনীর একজন মুখপাত্র বলছেন ঐ বাড়ির আশপাশে ৬ জন শিশুসহ ১৫ জনের মরদেহ পাওয়া গেছে। সেখানেই শুক্রবার রাতে বন্দুকযুদ্ধ এবং বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে সম্ভবত আত্মঘাতীরা এই বিস্ফোরণ ঘটিয়েছে।

সেনাবাহিনী দেড় শ টি আগুন জ্বালানোর কাঠি , ইসলামিক স্টেটের পোশাক, লোহার গুলি এবং একটি ড্রোন পেয়েছে বলে জানাচ্ছে শ্রীলংকার খবরের কাগজ , দ্য ডেইলি মিরর । একটি ল্যাপটপ এবং ভ্যান গাড়িও পাওয়া যায়।

শ্রীলংকার ক্যাথলিক নেতারা গোটা দেশে আগামিকাল রোববার গির্জায় গির্জায় প্রার্থনা সভা বাতিল করে দিয়েছেন।

কারণ কর্তৃপক্ষ সেখানে আরও হামলার আশংকার কথা জানিয়েছে। এক সপ্তা আগে ঈস্টার সান্ডেতে সেখানকার গির্জা এবং হোটেলগুলোতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে যার জন্যে উগ্রবাদি মুসলমানদের দায়ি করা হচ্ছে। কার্ডিনাল ম্যালকম রঞ্জিত শ্রীলংকার ধর্ম বিশ্বাসীদের বলেছেন তাদের নিরাপত্তার জন্যই যার যার ঘরে থাকতে। তিনি বলেন আমরা এই রকম ঘটনার পুনরাবৃত্তি চাই না।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগ শুক্রবার শ্রীলংকা সফরের সতর্কবার্তা তিন নম্বরে উন্নীত করেছে যার মানে হচ্ছে সফরকারিদের সে দেশে ভ্রমণ করার ব্যাপারে আবারও ভেবে দেখতে হবে। তাতে বলা হয়েছে সন্ত্রাসবাদী গোষ্ঠিগুলো শ্রীলংকায় সম্ভাব্য আক্রমণের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে এবং সন্ত্রাসীরা হয়ত আবার উপাসনার স্থান এবং অন্যান্য জায়গাকে লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারে, যেগুলোর মধ্যে রয়েছে বিপনী কেন্দ্রগুলো , হোটেল , রেস্টুরেন্ট , খেলাধূলার অনুষ্ঠান এবং পার্ক। কলম্বোতে যুক্তরাষ্ট্রের দূতাবাস লোকজনকে সাবধানে থাকতে বলেছে এবং বিপুল জনসমাগম এড়িয়ে যেতে বলেছে।

XS
SM
MD
LG