অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রীলংকায় হাজার হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন


গত রবিবার খৃষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টারের দিন মর্মান্তিক বোমা হামলার পর শ্রীলংকাব্যাপী ধর্মীয় উপাসনালয়ে হাজার হাজার নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। দেশব্যাপী শুক্রবার জুম্মার নামাজের সময় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার’ সূত্রে বলা হয়েছে একাধিক গির্জা এবং হোটেলেরমারাত্মক আত্মঘাতী যে বোমা হামলা হয়েছে তার প্রধান হোতাইসলামিক চরমপন্থিএক নেতা বলেই সন্দেহ। ক্ষুদ্র ঐ দেশটিতে আরও হামলা হতে পারে বলে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ঐ ঘটনায় জড়িত ইসলামিক ষ্টেটের সংগে সংশ্লিষ্ট সন্দেহ ভাজনদের খুঁজে বার করার জোর চেষ্টা অব্যাহত রেখেছে। ওদিকে কর্তৃপক্ষ জানিয়েছে বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা আগে যেমনটি মনে করা হয়েছিল ৩৫০জন তা প্রকৃত পক্ষে ২৫৩ জনে দাঁড়িয়েছে। তারা বলেন বোমার আঘাতে মরদেহগুলো ছিন্ন-ভিন্ন হয়ে গিয়েছে এবং সেকারণে সংখ্যা গণনায় ভুল হয়েছে।

সিরিসেনা শুক্রবার সংবাদিকদের জানিয়েছেন, রাজধানীবিলাস বহুল শাংগ্রিলা হোটেলে মারাত্মক ঐ হামলা ঘটেছে শ্রীলঙ্কার পূর্বাঞ্চলেরধর্মীয় নেতা জাহরান হাশিমের নেতৃত্বে আরেক জন আত্মঘাতী বোমারুকেসংগেনিয়ে।আই-এস ঐ আক্রমণের দায়িত্ব স্বীকার করলেও এর সংশ্লিষ্টতা এখনও স্পষ্ট নয়।


XS
SM
MD
LG