অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে ১০ জন ভূমি-মাইন উদ্ধারকারী সশস্ত্র আক্রমণে নিহত


File Photo

আফগানিস্তানে কর্মকর্তারা আজ, বুধবার বলেছেন যে বন্দুকধারীরা সেখানে ভূমি-মাইন সরানোর কাজে নিবেদিত একটি আন্তর্জাতিক সাহায্য প্রতিষ্ঠানের দপ্তরে আক্রমণ চালিয়ে অন্তত ১০ জনকে হত্যা এবং আরও বহু লোককে আহত করেছে। রাতের বেলায় এই আক্রমণটি চালানো  হয় উত্তরাঞ্চলে বাঘলান প্রদেশে,ব্রিটেন ভিত্তিক হ্যালো ট্রাস্টের শিবিরে। ঐ প্রদেশে আফগান নিরাপত্তা বাহিনী এবং তালিবান বিদ্রোহীদের মধ্যে প্রচন্ড লড়াই চলছে।

আফগানিস্তানে কর্মকর্তারা আজ, বুধবার বলেছেন যে বন্দুকধারীরা সেখানে ভূমি-মাইন সরানোর কাজে নিবেদিত একটি আন্তর্জাতিক সাহায্য প্রতিষ্ঠানের দপ্তরে আক্রমণ চালিয়ে অন্তত ১০ জনকে হত্যা এবং আরও বহু লোককে আহত করেছে। রাতের বেলায় এই আক্রমণটি চালানো হয় উত্তরাঞ্চলে বাঘলান প্রদেশে,ব্রিটেন ভিত্তিক হ্যালো ট্রাস্টের শিবিরে। ঐ প্রদেশে আফগান নিরাপত্তা বাহিনী এবং তালিবান বিদ্রোহীদের মধ্যে প্রচন্ড লড়াই চলছে।

প্রাদেশিক পুলিশের একজন মুখপাত্র ভয়েস অফ আমেরিকাকে বলেন যে এই ঘটনার যারা শিকার তারা সকলেই আফগান নাগরিক যারা মাইন -বিনষ্টিকরণ শিবিরে কাজ করে। অভিযোগ হচ্ছে যে বিদ্রোহীরা তাদের একটি কক্ষে সমবেত করে এবং তাদের উপর গুলি বর্ষণ করে ।

তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ তাদের সম্পৃক্ততা অস্বীকার করে বলেছেন বাঘলানে -মারকাজি জেলা যেখানে মঙ্গলবার রাতে এই ভয়াবহ আক্রমণের ঘটনাটি ঘটে, তা বিদ্রোহীরা নিয়ন্ত্রণ করে না। মুজাহিদ টুইটারে লেখেন, “ আমরা এই অসহায় লোকদের উপর হামলার নিন্দে করছি এবং এটিকে বর্বরতা বলে মনে করছি। বেসরকারি সাহায্য প্রতিষ্ঠান বা এনজিওদের সঙ্গে আমাদের স্বাভাবিক সম্পর্ক রয়েছে এবং আমাদের মুজাহিদিন এ রকম নৃশংস কাজ করবে না”। হ্যালো ট্রাস্ট এই হামলার নিন্দে করে বলেছে স্থানীয় সমাজের ১০০ জনের বেশি মাইন বিধ্বংসী লোকজন ঐ অঞ্চলে এই মানবিক মিশনে নিয়োজিত ছিল।

XS
SM
MD
LG