অ্যাকসেসিবিলিটি লিংক

খেলা বাতিল হওয়ার সম্ভাবনা নাকচ করেননি টোকিও অলিম্পিকের প্রধান


ফাইল ফটো : টোকিওর বিমান বন্দরে অলিম্পিকের প্রতীকি গোলকের ভেতর থেকে ছবি তোলার দৃশ্য (এপি)

আর মাত্র তিন দিন পরেই টোকিও অলিম্পিক শুরু হবার কথা কিন্তু  ক্রীড়াবিদদের মধ্যে কভিড ১৯ এর সংক্রমণ বেড়ে গেলে শেষ মূহুর্তে খেলা বাতিল হবার সম্ভাবনা নাকচ করতে অস্বীকৃতি জানিয়েছেন  ‘এর ব্যবস্থা কমিটির প্রধান তোশিরো মুতো।

আর মাত্র তিন দিন পরেই টোকিও অলিম্পিক শুরু হবার কথা কিন্তু ক্রীড়াবিদদের মধ্যে কভিড ১৯ এর সংক্রমণ বেড়ে গেলে শেষ মূহুর্তে খেলা বাতিল হবার সম্ভাবনা নাকচ করতে অস্বীকৃতি জানিয়েছেন ‘এর ব্যবস্থা কমিটির প্রধান তোশিরো মুতো।

তিনি এক সংবাদ সম্মেলনে বলেন তিনি করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যার দিকে লক্ষ্য রাখছেন। এরই মধ্যে ১লা জুলাই থেকে এমন ৭১ জনের সংক্রমণের খবর এসেছে যাদের হয় এতে অংশগ্রহণের কথা ছিল কিংবা কোন ভূমিকা পালনের কথা।

মুতো বলেন,“আমরা আলোচনা অব্যাহত রাখবো যদি সংক্রমণ প্রকট হয়ে ওঠে”। তিনি আরও বলেন, “ এই সময়ে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে পারে, কমতেও পারে সুতরাং অবস্থা মতো আমরা ভেবে দেখবো কি করতে পারি”।

তবে টোকিও ২০২০ ‘এর মুখপাত্র পরে বলেন সংগঠকরা “সফল খেলা উপহার দিতে শত ভাগ মনোনিবেশ করেছেন”। বেশ কিছু কর্পোরেট উদ্যোক্তারা শুক্রবারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার পরিকল্পনা বাদ দিয়েছেন আর এই মহামারির জন্য, রোগের ঝুঁকি এড়াতে দর্শকদের সারিতেও কেউ থাকছে না।

জাপানের টিকাদান কর্মসূচি, অধিকাংশ উন্নত দেশের তূলনায় পিছিয়ে আছে। সেখানে আট লক্ষ চল্লিশ হাজারেরও বেশি লোক সংক্রমিত হয়েছেন, মারা গেছেন পনেরো হাজার পঞ্চান্ন জন।

XS
SM
MD
LG