অ্যাকসেসিবিলিটি লিংক

ডনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মিডিয়া কোম্পানি শুরু করছেন


ফাইল ছবিতে দেখা যাচ্ছে, ফিনিক্সের একটি সমাবেশে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বক্তব্য রাখছেন। জুলাই ২৪, ২০২১।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বুধবার জানিয়েছেন যে, তিনি একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সহ একটি মিডিয়া কোম্পানি শুরু করছেন।

টু্‌ইটার ও ফেইসবুক তাদের প্ল্যাটফর্ম থেকে ট্রাম্পকে গত জানুয়ারীতে ক্যাপিটল বিদ্রোহ উস্কে দেবার অভিযোগে নিষিদ্ধ করার ৯ মাস পরে তিনি এক প্রেস বিজ্ঞপ্তিতে ঐ ঘোষণা দিলেন।

ট্রাম্প জানিয়েছেন, তাঁর ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং এর 'ট্রুথ সোশ্যাল' অ্যাপটি বড় প্রযুক্তি কোম্পানিগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চালু করা হচ্ছে। ঐ কোম্পানিগুলো তাকে লাখ লাখ মানুষের কাছে পৌঁছাতে বাধা দেয়, যা জাতীয় রাজনীতিতে তার উত্থানকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছিল।

কোম্পানিটি জানিয়েছে, আগামী বছরের শুরুতে দেশব্যাপী চালু হবার আগে এই মাসে অ্যাপটি সীমিত পর্যায়ে চালু হবে বলে তারা আশা করছেন। কোম্পানিটি আরও জানিয়েছে যে, তারা একটি ভিডিও-অন-ডিমান্ড সার্ভিস চালু করবে, যার মধ্যে খবর, পডকাস্ট এবং বিনোদনমূলক অনুষ্ঠান থাকবে।

ইউ.এস. সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রের মায়ামী শহরভিত্তিক সংস্থা ডি ডব্লিউ এ ৮ সেপ্টেম্বর প্রাথমিক পাবলিক অফারিং-এর মাধ্যমে ২৮৭.৫ মিলিয়ন ডলার সংগ্রহ করেছে, যা নতুন কোম্পানির উদ্যোগকে অর্থায়ন করতে ব্যবহার করা হবে।

এর আগে ট্রাম্প তার ওয়েবসাইটে একটি ব্লগ চালু করার উদ্যোগ নিলে তা ভালভাবে গৃহীত না হওয়ায় বাতিল করা হয়েছিল।

(এই রিপোর্টের কিছু তথ্য এপি থেকে নেয়া।)

XS
SM
MD
LG