অ্যাকসেসিবিলিটি লিংক

তারা বার্নির লোক, বার্নি-তোমার লোকদের নিয়ে যাও- ট্রাম্প


শুক্রবার রাতে শিকাগোয় রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডনাল্ড ট্রাম্পের সমাবেশে অনাকাংখিত ঘটনার জন্যে ট্রাম্প, ডেমোক্রেটিক প্রার্থী বার্নি স্যান্ডার্স ও তাঁর সমর্থকদেরকে দোষারোপ করছেন।

শুক্রবার রাতে ট্রাম্প সমর্থক ও ট্রাম্প বিরোধীদের মধ্যে মারামারি শুরু হলে ৫ জনকে গ্রেফতার করা হয়। প্রতিবাদকারীদের অনেকেই বার্নি বার্নি বলে স্লোগান দেয় ও স্যান্ডার্সের লিফলেট তুলে ধরে।

শনিবার ওহাইওর ক্লিভল্যান্ডে এক সমাবেশে ট্রাম্প ভার্মন্টের সমাজতান্ত্রিক মতবাদে বিশ্বাসী সেনেটর স্যান্ডার্সকে খোঁচা মারেন ‘কম্যুনিষ্ট বন্ধু’ বলে। ট্রাম্প বলেন, “এইসব লোক কোত্থেকে আসলো”? তারা বার্নির লোক, বার্নি-তোমার লোকদের নিয়ে যাও”।

শনিবার স্যান্ডার্স এক বিবৃতিতে ট্রাম্পের ঐ অভিযোগকে ভিত্তিহিন বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, ট্রাম্পের সমাবেশে যা ঘটেছে তা তারই সৃষ্ট; ল্রাটিনো, মুসলমান, নারী ও অসহায় মানুষদের লক্ষ্য করে তারই বিদ্বেষপূর্ন বক্তব্যের ফল সেটি।

ডালাসে এক অনুষ্ঠানে বক্ব্য দেয়ার সময় প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন রাজনীতিকরা নাজেদের মধ্যে বিভাজন সৃষ্টি না করে, জাতি ধর্মের মধ্যে ভাগ না বাড়িয়ে, উন্নত সমৃদ্ধ যুক্তরাষ্ট্র গড়ার লক্ষ্য নিয়ে কাজ করবেন।

XS
SM
MD
LG