অ্যাকসেসিবিলিটি লিংক

মঙ্গলবার আবার নতুন করে করোনাভইরাস সম্পর্কে ব্রিফিং করলেন ট্রাম্প


Trump
Trump

মঙ্গলবার আবার নতুন করে করোনাভাইরাস মহামারি সম্পর্কে প্রাত্যহিক ব্রিফিং শুরু করলেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প । তিনি বলেন এই  দেশে এই রোগ সংক্রমণ বৃদ্ধি পাবার কারণে পরিস্থিতি ভাল হবার আগে হয়ত দূর্ভাগ্যবশত খারাপ হয়ে উঠতে পারে। ট্রাম্প একাই হোয়াইট হাউজ থেকে  মঙ্গলবার কথা বলেন ।

মঙ্গলবার আবার নতুন করে করোনাভাইরাস মহামারি সম্পর্কে প্রাত্যহিক ব্রিফিং শুরু করলেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প । তিনি বলেন এই দেশে এই রোগ সংক্রমণ বৃদ্ধি পাবার কারণে পরিস্থিতি ভাল হবার আগে হয়ত দূর্ভাগ্যবশত খারাপ হয়ে উঠতে পারে। ট্রাম্প একাই হোয়াইট হাউজ থেকে মঙ্গলবার কথা বলেন । এতে তাঁর করোনাভাইরাস টাস্ক ফোর্সের কোন চিকিৎসা বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন না। এই মারণব্যাধি করোনাভাইরাসের সংক্রমণ রোধের জন্য প্রেসিডেন্ট মাস্ক পরার পক্ষে তাঁর কড়া বিবৃতি দেন। জন্স হপকিন্সের পরিসংখ্যান অনুযায়ী এই ভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩৮ লক্ষ লোক সংক্রমিত হয়েছেন এবং মারা গেছেন এক লক্ষ একচল্লিশ হাজার লোক। ট্রাম্প তাঁর পকেট থেকে একটি মাস্ক বের করে বলেন , পছন্দ করুন আর নাই-ইবা করুন মাস্কের একটি প্রভাব রয়েছে । আমিও মাস্ক ব্যবহারে অভ্যস্ত হয়ে উঠছি। এর আগে মাসের পর মাস ধরে ট্রাম্প বলে এসছেন মাস্ক পরা তাঁর বিরুদ্ধে যেন রাজনৈতিক বিবৃতি।

ও দিকে ডেমক্র্যাটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেন মঙ্গলবার তাঁর অর্থনৈতিক পরিকল্পনা ব্যক্ত করেছেন এবং করোনাভাইরাস মহামারির সময়ে দেশকে নেতৃত্ব দিতে ট্রাম্পের ব্যর্থতার সমালোচনা করেছেন। তিনি বলেন এই কভিড ১৯ এর সংক্রমণের কারণে বিপুল সংখ্যক আমেরিকান এখনও বেকার রয়েছেন এবং তাঁরা ক্রমশই নিরাশ হয়ে পড়ছেন। এ দিকে মঙ্গলবার জাতিসংঘের শিশু তহবিল বলেছে যে কভিড ১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায়, এ বছর স্কুলে যাওয়ার উপযুক্ত প্রায় চার কোটি শিশু শিক্ষা ও উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে।

XS
SM
MD
LG