অ্যাকসেসিবিলিটি লিংক

মেক্সিকোর সঙ্গে অভিবাসন চুক্তিতে রহস্য রয়েছে:ট্রাম্পের দাবি।


.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার হোয়াইট হাউজের বাগানে এক খন্ড কাগজ দেখিয়ে বলেন যে এটি হচ্ছে মেক্সিকোর সঙ্গে অভিবাসন বিষয়ে তাঁর নতুন চুক্তি যাতে রয়েছে রহস্যজনক সব ব্যাপার । তবে মেক্সিকো বলছে যে ট্রাম্প কি বলছেন সে সম্পর্কে তাদের কোন ধারণা নেই।

ওয়াশিংটনে সংবাদদাতাদের তিনি বলেন আমি যথোপযুক্ত সময়ে মেক্সিকোকে এ ব্যাপারে ঘোষণা দিতে বলবো। আমি কেবল আমার কথা দিলাম । এখানেই রয়েছে চুক্তি।

যখন জানতে চাওয়া হলো যে যুক্তরাষ্ট্রে আশ্রয়-প্রার্থি দেশান্তরিত মানুষদের আশ্রয় দিতে নিরাপদ একটি তৃতীয় দেশ হতে মেক্সিকো রাজি হয়েছে কীনা তখন ট্রাম্প বলেন আমি এখন হ্যাঁও বলবো না , না ও বলবো না।

তবে গত সোমবারই মাত্র মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রী মার্সেলো এব্রার্দ, তাঁর নিজের একটি কাগজ তুলে,আগে ঘোষিত বিষয়গুলো বিস্তারিত জানান যা মধ্যে রয়েছে,গুয়াতেমালার সঙ্গে মেক্সিকো সীমান্তে ছ হাজার সৈন্য মোতায়েন যাতে করে মধ্য আমেরিকান দেশান্তরী মানুষদের যুক্তরাষ্ট্রে আসা বন্ধ করা যায়। এব্রার্দ বলেন এ ছাড়া আর ব্যাখ্যা করার মতো কিছুই নেই। তিনি আরও বলেন যে অভিবাসন কমে না আসলে, দুটি দেশই বিকল্প নিয়ে আলাপ আলোচনা করবে।

XS
SM
MD
LG