অ্যাকসেসিবিলিটি লিংক

পারনাসের অভিযোগকে 'ভাওতা' বললেন প্রেসিডেন্ট ট্রাম্প


প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার প্রশাসনের সদস্যরা তার ব্যক্তিগত আইনজীবীর একজন প্রাক্তন সহযোগীর দাবি যে তিনি জেনে বুঝেই,রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য তার প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে তদন্ত শুরু করার জন্য ইউক্রেনের ওপর চাপ প্রয়োগ করেছেন তা অস্বীকার করেছেন। লেভ পারনাস সেই সহযোগী যিনি প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে ঐ অভিযোগ করেন।

"বৃহস্পতিবার বিকেলে ওভাল অফিসে ট্রাম্প বলেন," সম্ভবত তিনি একটি চুক্তি করার চেষ্টা করছেন। "এর আগে, হোয়াইট হাউসের প্রেস সচিব স্টিফানি গ্রিশাম এক বিবৃতিতে বলেন, অভিযোগ" এমন এক ব্যক্তির কাছ থেকে এসেছে যিনি, বর্তমানে ফেডারেল অপরাধের জন্য জামিনে রয়েছেন এবং কারাবাসের সময় কমানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন।

প্রেসিডেন্ট ডনালড ট্রাম্পের বিরুদ্ধে আর্টিক্যাল অফ ইম্পিচমেন্ট বা অভিশংসনের অনুচ্ছেদ সেনেটকে হস্তান্তর করার পর রিপাবলিকান নিয়ন্ত্রিত সেনেট প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতা থেকে অপসারণ করবে কিনা তা এখন বিবেচনা করে দেখা হবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বছর কংগ্রেস অনুমোদিত ইউক্রেনের ৩৯ কোটি ১০ লক্ষ ডলারের সামরিক সহায়তা সাময়িকভাবে আটকে রেখে দেশটির ব্যয় আইন লঙ্ঘন করেছেন। একই সময়ে রাজনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে কিয়েভকে তদন্ত শুরু করার জন্য চাপ দেন।

সরকারের পর্যবেক্ষক সংস্থা বৃহস্পতিবার এক সিদ্ধান্তে পৌছায় যা যুক্তরাষ্ট্রের নেতার বিরুদ্ধে অভিশংসন মামলার কেন্দ্রবিন্দুতে রয়েছে। ট্রাম্প ৫৫ দিন বিলম্বের পর সেপ্টেম্বরে ইউক্রেনকে ঐ সহায়তা দেন।

XS
SM
MD
LG