অ্যাকসেসিবিলিটি লিংক

তথ্য ফাঁসকারীর কংগ্রেস সদস্যদের সংগে সাক্ষাতের বিষয়টি আইনজীবীরা খতিয়ে দেখছেন


যুক্তরাষ্ট্রে যে গোপন তথ্য ফাঁসকারীর অভিযোগের প্রেক্ষিতে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বা ইম্পিচম্যান্টের তদন্তের কথা উঠেছে সেই ব্যক্তির পরিচয় গোপন রাখার জন্য তার আইনজীবী চাপ দিচ্ছেন। তবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমার সম্পর্কে যে অভিযোগ করেছে তাকে দেখার অধিকার আমার রয়েছে।
এন্ডু বাকাজের নেতৃত্বে একটি আইনি দল রবিবার এক বিবৃতি প্রকাশ করেছে। তারা বলছেন আইন প্রণেতাদের সংগে গোপন তথ্য ফাঁসকারীর সাক্ষাত চূড়ান্ত করার বিষয়ে বিভিন্ন কর্ম-কৌশল নিয়ে কংগ্রেসের ডেমোক্রেট এবং রিপাবলিকান সদস্যদের সংগে নানা আইনি দিক নিয়ে আলোচনা করে দেখছেন। তবে এখনও কোন তারিখ নির্ধারিত হয়নি।

আরেক আইনজীবী মার্ক জাইদ, নিরাপত্তা বিষয়ে উদ্বেগের কারণে গোপন তথ্য ফাঁসকারীকে কেন্দ্রীয় সুরক্ষা দান করা হচ্ছে এমন রিপোর্ট অস্বীকার করেছেন।

ঐ গোপন তথ্য ফাঁসকারী অভিযোগ করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প গত জুলাই মাসের ২৫ তারিখে টেলিফোনে ইউক্রেনের প্রেসিডেন্টের কাছে যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর ছেলে হান্টার সম্পর্কে অপরাধমূলক তথ্য সরবরাহের জন্য সাহায্য চেয়েছেন। ট্রাম্প এই সাহায্য চাইবার কারণ, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিপরীতে অংশ নেয়ার জন্য ডেমোক্র্যাট দল থেকে প্রেসিডেন্ট পদ প্রার্থী হিসেবে জো বাইডেন মনোনয়ন যাতে না পান। প্রেসিডেন্ট ট্রাম্প ফোনালাপের একটি কপি প্রকাশ করেন এবং টুইটারে পক্ষ সমর্থনে দাবী করে বলেন তিনি কোনও দোষ করেননি।

XS
SM
MD
LG