অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যাপিটল হিল তাণ্ডবে নিহত পুলিশ সদস্যের প্রতি বাইডেনের শ্রদ্ধা


গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ডনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলায় নিহত পুলিশ কর্মকর্তা ব্রায়ান সিকনিকের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ডনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলায় নিহত পুলিশ কর্মকর্তা ব্রায়ান সিকনিকের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় ফার্স্ট লেডি ড. জিল বাইডেনকে পাশে নিয়ে বাইডেন তার মাথা নত করেন এবং নিহত পুলিশ কর্মকর্তা ব্রায়ান সিকনিককে বহন করা টেবিলের ওপর হাত রাখেন।

পরে ভাইস প্রেসিডেন্ট কামালা হারিস, স্পিকার ন্যান্সি পেলোসি, কংগ্রেসের আইন প্রণেতারাসহ অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা ব্রায়ান সিকনিক-এর প্রতি তাঁদের শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন প্রাঙ্গণে শ্রদ্ধা জানিয়ে সমাধিস্থ করে তাকে এক বিরল সম্মান জানানো হয়। এসময় সিকনিকের সম্মানে ক্যাপিটল ভবনে রাষ্ট্রীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলা চলাকালে সিকনিক তার মাথায় মারাত্মক আঘাত পান। ক্যাপিটল হিল পুলিশ জানায়, ৪২ বছর বয়সী নিরাপত্তা বাহিনীর এ সদস্য কংগ্রেসের আঙ্গিনা রক্ষা করে তার দপ্তরে ফিরে আসেন এবং সেখানেই তিনি আঘাত পেয়ে পড়ে গেলে তাকে হাসপাতালে নেয়া হয়। পরের দিন তিনি মারা যান।

XS
SM
MD
LG