অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় আন্তর্জাতিক জোট বাহিনীর আক্রমণ অত্যন্ত সফল হয়েছে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা মংগলবার বলেন, সিরিয়ায় যুক্তরাষ্ট্র সমর্থিত বিমান আক্রমণের লক্ষ্য হচ্ছে সন্ত্রাসীদের অভয় আশ্রয় নিঃচিহ্ন করা। আমেরিকার সামরিক কর্মকর্তারা জানিয়েছেন যে সিরিয়ায় সমন্বিত বাহিনীর আক্রমণ অত্যন্ত সফল হয়েছে।

একটি পর্যবেক্ষণ দল বলছে, সিরিয়ায় মংগলবার আন্তর্জাতিক জোট বাহিনী প্রথম দফার বিমার আক্রমণে ১২০ জন ইসলামিক জংগী নিহত হয়েছে।

লন্ডন ভিত্তিক সিরিয়ান অবজার্ভেটরী ফর ইউম্যান রাইটের প্রধান রামি আব্দুল রহমান জানিয়েছেন যে ঐ বোমা হামলায় ইসলামিক ষ্টেট এবং আল কাইদাসহ অন্তত ৩শ জন নিহত অথবা আহত হয়েছে।

যুক্তরাষ্ট্র সমর্থিত জোট বাহিনীর বিমান অভিযানের লক্ষ্য হচ্ছে ঐ দুটি দলকে ধ্বংস করা।

সিরিয়ার পূর্বাঞ্চলে বিমান অভিযানে বাহরাইন, কাতার, সৌদী আরব, জর্ডান এবং সংযুক্ত আরব আমিরাতও অংশ নিচ্ছে।

পেন্টাগনের মুখপাত্র, নৌবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল জেফ পুল ভয়েস অব আমেরিকাকে সোমবার বলেন, “আমি এটা নিশ্চিত করতে পারি যে, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এবং মিত্র জোটের সেনারা সিরিয়ায় আইএসআইএল-এর সন্ত্রাসীদের বিরুদ্ধে সামরিক অভিযানে নানা ধরনের যুদ্ধ বিমান এবং ‘টোমাহাক ল্যান্ড এটাক মিসাইল’ ব্যাবহার করছে।” এই মুহুর্ত্বে এর বেশি তথ্য দেওয়া সম্ভব নয়।

ওদিকে, সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন যে যুক্তরাষ্ট্র জাতিসংঘে তাদের রাষ্ট্রদূতকে ঐ অভিযানের কথা আগে থেকেই জানিয়ে ছিল।

XS
SM
MD
LG