অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প: যুক্তরাষ্ট্র সংঘাত চায় না তবে আমেরিকার স্বার্থ রক্ষা করবে।


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার বলেন যে যুক্তরাষ্ট্র কোন দেশের সঙ্গেই সংঘাত চায় না তবে তিনি যুক্তরাষ্ট্রের স্বার্থ রক্ষা করতে পিছপা হবেন না।

ঘর ভরা বিশ্বের নেতৃবৃন্দের সামনে তিনি বলেন যে সামরিক বাহিনীকে ঢেলে সাজানোর জন্য আমার আমলে আড়াই লক্ষ কোটি ডলার খরচ করা হয় যুক্তরাষ্ট্রে এবং অতএব যুক্তরাষ্ট্র হচ্ছে বিশ্বের সব চাইতে শক্তিশালী দেশ। আশা করি যুক্তরাষ্ট্রকে কখনই যেন তার শক্তি প্রদর্শন করতে না হয়।

তিনি আরও বলেন আমরা শান্তি, সহযোগিতা এবং সকলের সঙ্গে পারস্পরিক লাভ চাই কিন্তু আমি কখনই আমেরিকার স্বার্থের সুরক্ষা করতে দ্বিধা করবো না।

ট্রাম্প ইরানের দিকে অঙ্গুলি নির্দেশ করে বলেন ইরানের সরকার হচ্ছে বিশ্বের প্রতি সব চেয়ে বেশি হুমকি স্বরুপ । তিনি বলেন তারা নিজের দেশের মধ্যে তাদের জনগণের উপর

নিপীড়ন চালায় এবং নিজের সীমান্তের বাইরে সংঘাত ও সন্ত্রাসবাদে ইন্ধন যোগায়। ট্রাম্প আরও বলেন যে এই অবস্থা চলতে থাকলে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তো শিথিল করা হবেই না

বরঞ্চ আরো বৃদ্ধি করা হবে। তবে তিনি কুটনৈতিক নিস্পত্তির পথ খোলা রাখেন এবং বলেন অতীতে যারা যুক্তরাষ্ট্রের ঘোর শত্রু ছিল এখন তারা যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠতম বন্ধু।

XS
SM
MD
LG