অ্যাকসেসিবিলিটি লিংক

ইরান চরমতম ভুল করেছে: প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সামাজিক মাধ্যমে ইরানের প্রতি সতর্ক বানী উচ্চারন করেছেন। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মকর্তারা আন্তর্জাতিক আকাশসীমায় যুক্তরাষ্ট্রের ড্রোন গুলী করে ভুপাতিত করার খবর নিশ্চিত করার পরই প্রেসিডেন্ট ট্রাম্প এই হুঁশিয়ারি দেন। প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে লেখেন,’ ইরান চরমতম ভুল করেছে’।

গত সপ্তাহে হরমুজ প্রণালীতে দুটি তেলবাহী ট্যাংকারের ওপর হামলার পর থেকে ওয়াশিংটন এবং ইরানের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়। বৃহস্পতিবার ইরানের রেভলুশনারি গার্ড দাবী করে তারা ইরানের আকাশে যুক্তরাষ্ট্রের আর কিউ-ফোর গ্লোবাল হক ড্রোন গুলী করে ভূপাতিত করেছে।

রেভলুশনারি গার্ডের কমান্ডার জেনারেল হোসেন সালামী টেলিভিশনে প্রচারিত এক ভাষণে বলেন, আমাদের সীমান্ত রেখা হচ্ছে লাল দাগ, এই লাল দাগ যারা অমান্য করে অতিক্রম করার চেষ্টা করবে তাদের ধংস করে ফেলা হবে। তবে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড, ইরানের এই দাবী প্রত্যাখ্যান করেছে। সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান এক বিবৃতিতে জানান, আন্তর্জাতিক আকাশ সীমায় যুক্তরাষ্ট্রের নজরদারি সম্পত্তির ওপর এই হামলা ছিল একেবারে অনর্থক। তিনি বলেন এই ড্রোন হরমুজ প্রণালীর ওপর নজর রাখছিল যখন ভূমি থেকে আকাশে নিক্ষেপ যোগ্য ক্ষেপণাস্ত্র দিয়ে এটিকে ভূপাতিত করা হয়।

XS
SM
MD
LG