অ্যাকসেসিবিলিটি লিংক

ইসলামিক স্টেট গ্রুপের নতুন নেতার নাম ঘোষণা


ইসলামিক স্টেট সন্ত্রাসী দল তাদের নতুন নেতার নাম ঘোষণার মাত্র একদিন পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জানিয়েছেন যে তিনি ঐ ব্যক্তির সত্যি পরিচয় জানেন। আজই প্রেসিডেন্ট টুইট করে বলেন, আমরা সঠিক ভাবে জানি যে “কে সে।” তিনি বিস্তারিত আর কিছু বলেননি।

ইসলামিক স্টেট সন্ত্রাসী দলের কিছু সমর্থক তাদের নতুন নেতাকে ঘিরে সমাবেশ করতে শুরু করেছে। আইসিস সমর্থকেরা তাদের নেতার প্রতি আনুগত্য প্রকাশ করতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করছে তবে ঐ ব্যক্তির সত্য পরিচয় খুব শিঘ্রী হয়ত জানা যাবে না।

আইএস-এর বার্তা সংস্থা 'আমাকে' ঐ গ্রুপের নতুন মুখপাত্র বৃহস্পতিবার, একটি অডিও বার্তায় আবু ইব্রাহিম আল হাশিমি আল কুরাইশীকে তাদের নতুন নেতা হিসাবে নির্বাচন করার কথা ঘোষণা করেছে।

ঐ ঘোষণায় গত শনিবার যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীর অভিযানের সময় আইএসের স্ব-ঘোষিত খলিফা আবু বকর আল বাগদাদী এবং তার মুখপাত্র আবু হাসান আল মুহাজিরের মৃত্যুর বিষয়টিও নিশ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার, কর্তৃপক্ষ যে ভিডিও প্রকাশ করেছে সেখানে দেখা যায় আল বাগদাদী দুটি ছোট বাচ্চাকে নিয়ে হামাগুড়ি দিয়ে একটি গর্তে ডুকে যান। যুক্তরাষ্ট্রের সেনারা তুরস্কের সীমান্তের কাছে সিরিয়ার ইদলিব প্রদেশের একটি স্থাপনার কাছে পৌঁছে গেলে বাগদাদীনিজেকে উড়িয়ে দেন।তবে বৃহস্পতিবারের আইএসের নতুন মুখপাত্র আবু হামজা আল কুরআশ যুক্তরাষ্ট্রকে বিজয় উল্লাস করার বিরুদ্ধে সতর্ক করেন।

মন্তব্যগুলো দেখুন

XS
SM
MD
LG