অ্যাকসেসিবিলিটি লিংক

এক ঝলকে আমেরিকার প্রধান কিছু খবর


আমেরিকার শীর্ষস্থানীয় এক জনস্বাস্থ্য কর্মকর্তার মতে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, সম্প্রতি সাউথ আফ্রিকা ভ্রমণ করেছেন এমন বেশিরভাগ আমেরিকার নাগরিক নন তাদের আমেরিকায় আসার উপরে নিষেধাজ্ঞা জারি করবেন বলে আশা করা হচ্ছে। জনস্বাস্থ্য কর্মকর্তা সপ্তাহান্তে জানিয়েছেন এই আদেশ শনিবার থেকে কার্যকর হবে।

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি জিয়ুলিয়ানির বিরুদ্ধে ডোমিনিয়ন ভোটিং সিস্টেম কোম্পানি মানহানির মামলা করেছে। যুক্তরাষট্রের নির্বাচনের ফলাফলকে প্রত্যাহার করার প্রচেষ্টায় জুলিয়ানী ১ মাসের ওপরে " ডোমিনিয়ন ভোট গ্রহণ পদ্ধতির কার্যকারীতা ত্রুটিপূর্ণ ছিল বলে যে ব্যাপক প্রচারণা তিনি চালান সেই অভিযোগ ঐ মামলায় উত্থাপন করা হয়।


যুক্তরাষ্ট্রের ওষুধ প্রস্তুতকারক কোম্পানি মার্ক সোমবার জানিয়েছেন যে কোভিড-19 টিকার ফেইজ 1-এর হতাশাব্যাঞ্জক ফলাফলের কারণে তারা ভ্যাকসিন তৈরির গবেষণা বন্ধ করবে এবং এর পরিবর্তে করোনা রোগের চিকিৎসার উন্নয়নের দিকে মনোনিবেশ করবে।

ব্রিটিশ দাতব্য সংস্থা অক্সফ্যাম সোমবার জানিয়েছে যে, কোভিড-19 মহামারী চলাকালীন সময়ে বিলিয়নিয়াররা--- যেমন অ্যামাজনের জেফ বেসস এবং টেসলার ইলন মাস্কের সম্পদ বেড়েছে, কিন্তু বিশ্বজুড়ে দরিদ্র মানুষের সার বছর ধরেই কষ্ট করছে। অক্সফ্যাম এই বৈষম্য মোকাবেলায় পদক্ষেপের নেয়ার দাবি জানিছে।

XS
SM
MD
LG