অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট বাইডেন ঘূর্ণিঝড় বিধ্বস্ত কেন্টাকির দু’টি শহর সফর করেছেন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন কেন্টাকির ডসন স্প্রিংসে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করছেন। ডিসেম্বর ১৫, ২০২১।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, কয়েক দফার ভয়াবহ ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত কেন্টাকি এবং অন্যান্য রাজ্যকে সাহায্য করার জন্য "যাই লাগে, যত দিন লাগে" তা করার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, ঘূর্ণিঝড়গুলো অকল্পনীয় ধ্বংসের চিহ্ন রেখে গেছে। তিনি আরও বলেন, "আপনাদের পূণরুদ্ধার এবং পুণর্নির্মাণ করা হবে”।

কেন্টাকির ডসন স্প্রিংসে পরিণত একটি বিধ্বস্ত বাড়ি যেখানে পড়ে রয়েছে কয়েকটি দেয়াল এবং ধ্বংসের চিহ্ন তারই সামনে দাঁড়িয়ে বাইডেন বলেন, "এই ধ্বংসের পরিধি এবং মাত্রা প্রায় অবিশ্বাস্য "। বাইডেন কেন্টাকির যে দুটি শহর পরিদর্শন করেন, ডসন স্প্রিংস তার একটি।

দিনে আরও আগের দিকে বাইডেন ঘূর্ণিঝড়ের ধ্বংসযজ্ঞ স্বচক্ষে দেখার জন্য বুধবার কেন্টাকি সফর যান। ঘূর্ণিঝড়ে ঐ রাজ্যে কমপক্ষে ৭৪ জন মারা গেছেন এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়েছেন।

বাইডেনকে ঘূর্ণিঝড়গুলোর ক্ষয়-ক্ষতি থেকে পুনরুদ্ধারের প্রচেষ্টা সম্পর্কে অবহিত করা হয়েছে। ঘূর্ণিঝড়গুলো কেন্টাকি এবং এর প্রতিবেশী রাজ্যগুলোতে শুক্রবারের রাতে এবং শনিবার সকালে আঘাত হানে।

প্রেসিডেন্ট বাইডেন বিমানে করে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত মেফিল্ড এবং ডসন স্প্রিংস শহর দুটি ঘুরে দেখেন। এরপর ঘূর্ণিঝড় থেকে বেঁচে যাওয়া মানুষদের সমবেদনা জানাতে ধ্বংসস্তুপ বিস্তৃত রাস্তায় হাঁটেন।

বাইডেন কমিউনিটিগুলো পুণর্নির্মাণে সহায়তা করার জন্য কেন্দ্রীয় তহবিল থেকে দ্রুত অর্থ দেবার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে ধ্বংসযজ্ঞ এতটা ব্যাপক যে, প্রচেষ্টাটি নতুন শহর নির্মাণের সমতুল্য হবে।

(এই প্রতিবেদনের কিছু তথ্য এপি থেকে নেয়া।)

XS
SM
MD
LG