অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট বলেছে অভিবাসন প্রত্যাশীদের যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর যেখানে তাদের সুরক্ষা করা হয়, সেখানে তাদের পাঠানোর সম্ভাবনা রয়েছে


FILE - Immigrants from Honduras seeking asylum wait on the Gateway International Bridge, which connects the United States and Mexico, in Matamoros, Mexico, June 24, 2019.

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প যেমন বলেছেন তারই পুনরাবৃত্তি করে, রবিবার

হোয়াইট হাউস থেকে বলা হয় অভিবাসন প্রত্যাশীদের যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর যেখানে তাদের সুরক্ষা করা হয়, সেখানে তাদের পাঠিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সরকারি সংস্থাগুলো বলেছে এটা বাস্তব সঙ্গত নয়, এবং এর জন্য কোন অর্থ বরাদ্দ করা হয়নি। ওই সব শহর, যেগুলো “স্যাংচুয়ারি সিটিস” নামে পরিচিত, সেখান থেকে অভিবাসন প্রত্যাশীদের স্বদেশে ফেরত পাঠানো হয়না।

হোয়াইট হাউস এর মুখপাত্র সেরাহ স্যান্ডার্স "ফক্স নিউস” টেলিভিশনকে বলেছেন “ডেমোক্রাটরা যতক্ষন না সীমান্তে সঙ্কটের বিষয়টি স্বীকার করতে অস্বীকৃতি জানাচ্ছেন, আমরা অবশ্যই সব বিকল্প বিবেচনা করবো।”

ট্রাম্প শনিবার রাতে টুইটারে বলেন ডেমোক্রাটদের উচিত দ্রুত অভিবাসন আইন পরিবর্তন করা। আর তা না হলে “স্যাংচুয়ারি সিটি”গুলোকে অবৈধ অভিবাসীদের অবিলম্বে দেখাশোনা করতে হবে”

XS
SM
MD
LG