অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স রবিবার এক সপ্তাহের সফরে ল্যাটিন আমেরিকায় গেছেন


FILE - U.S. Vice President Mike Pence delivers a speech during a meeting with U.S. troops taking part in NATO led joint military exercises Noble Partner 2017 at the Vaziani military base near Tbilisi, Georgia, Aug. 1, 2017.

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স রবিবার এক সপ্তাহের সফরে ল্যাটিন আমেরিকায় যাচ্ছেন। তিনি কলম্বিয়া, আর্জেন্টিনা, চিলে এবং প্যানেমা’র নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ট্রাম্প প্রশাসন বেশ কয়েকটি দেশে শীর্ষ কূটনীতিকের পদ শুন্য রেখেছে এবং সে কারণেই পেন্স কার্যত ভ্রাম্যমান রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন। এপ্রিল মাসের পর থেকে পেন্স দক্ষিণ কোরিয়া, জাপান, ইন্দোনেশিয়া এবং অস্ট্রেলিয়া সফর করেছেন, মিউনিখ এবং ব্রাসেলসে এ নিরাপত্তা বিষয়ক বৈঠকে যোগ দিয়েছেন এবং এস্টোনিয়া , জর্জিয়া ও মন্টেনেগ্রো সফর করেছেন।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, সম্প্রতি ভেনেজুয়েলায় রাজনৈতিক সঙ্কটের ব্যাপারে সামরিক বিকল্প বাদ না দেওয়ার কথা বলেন এবং তার ফলে দক্ষিণ ও মধ্য আমেরিকার দেশগুলোর নেতারদের হয়ত যুক্তরাষ্ট্রের নীতিমালার বিষয়ে কিছুটা অনাস্থা দেখা দিয়েছে। এমনি সময় তিনি ল্যাটিন আমেরিকায় যাচ্ছেন।

রবিবার তাঁর প্রথম যাত্রা বিরতি হবে কলম্বিয়ায়। সেখানে তিনি প্রেসিডেন্ট হুয়ান মানুয়েল স্যান্টোস এর সঙ্গে সাক্ষাৎ করবেন।

XS
SM
MD
LG