অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যারা রাজনৈতিক প্রতারণামূলক কাজ করেছেন, তাঁদের সম্পর্কে খোঁজখবর নেওয়া হবে: ডনাল্ড ট্রাম্প


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং যুক্তরাষ্ট্র কংগ্রেসে রিপাবলিকান দলের ট্রাম্প মিত্রপক্ষীয়রা আজ সোমবার প্রত্যয় ব্যক্ত করেছেন যে, ২০১৬ সালের নির্বাচনী প্রচারণা এবং ঐ নির্বাচনকে ট্রাম্পের অনুকূলে প্রভাবিত করতে রুশ অভিপ্রয়াস সংশ্লিষ্ট তদন্তানূসন্ধানকে তাড়িত করার পেছনে মূল যারাই ছিল, তাদের ব্যাপারে তদন্তানূসন্ধান পরিচালনা করা হবে।

ট্রাম্প নামোল্লেখ না করেই বলেছেন, অনেকেই খুব অশুভ–বাজে কাজ করেছেন। আমি বলবো রাজনৈতিক প্রতারণামূলক কাজ করেছেন দেশের বিরুদ্ধে, তাঁদের সম্পর্কে খোঁজখবর নেওয়া হবে অবশ্যই- বলেন ট্রাম্প নির্দিষ্টভাবে কারো নামোল্লেখ ব্যতিরেকেই।

তদন্তানূসন্ধান চলাকালে ডেমোক্র্যাট দলীয়দের অনেকেই বারবারই উল্লেখ করেন, তাঁদের বিশ্বাস, ট্রাম্পের ঘনিষ্ঠ মহলের লোকজন নিশ্চয়ই রাশিয়ার সঙ্গে মিলে যোগসাজশ করেছে এবং পরবর্তীতে প্রেসিডেন্ট বিচার ব্যবস্থার চোখ এড়ানোর চেষ্টা করেন বলে উল্লেখ করেন তাঁরা।

হোয়াইট হাউস প্রেস সেক্রেটারী বলেন, অপরাধ তৎপরতা যা কিনা কদাচ ঘটেইনি, তাকে কি এড়িয়ে যাওয়া সম্ভব- কখনোই নয়। বলেন, ডেমোক্র্যাট এবং অরক্ষণশীল মিডিয়ার উচিত ক্ষমা চাওয়া। ২২ মাস যাবত চলতে থাকা তদন্তানূসন্ধান শেষে আইনমন্ত্রী এ্যাটর্ণী জেনারেল উইলিয়াম বার বিশেষ কৌঁশূলী রবার্ট মোলারের সন্ধানী-প্রতিবেদনের যে সারাংশ প্রকাশ করেন তারই পর এসব মন্তব্য শোনা গেল এখন।

XS
SM
MD
LG