অ্যাকসেসিবিলিটি লিংক

যৌন নির্যাতনের শিকার ভুক্তভোগীদের সঙ্গে ৩৮ কোটি ডলারের বিনিময়ে মীমাংসায় পৌঁছেছে ইউএসএ জিমন্যাস্টিকস এবং ইউএসওপিসি


ফাইল ছবিতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের মিশিগানের ল্যান্সিং-এ জাতীয় জিমন্যাস্টিকস দলের সাবেক চিকিৎসক ল্যারি নাসারের সাজার শুনানিতে কথা বলছেন নির্যাতনের শিকার রাচেল ডেনহল্যান্ডার। জানুয়ারী ২৪, ২০২১।

ইউএসএ জিমন্যাস্টিকস এবং যৌন নির্যাতনের শিকার শত শত ভুক্তভোগীর মধ্যে হওয়া আইনী লড়াই ৩৮ কোটি ডলারের বিনিময়ে মীমাংসা হয়েছে। যুক্তরাষ্ট্রের জাতীয় জিমন্যাস্টিকস দলের সাবেক চিকিৎসক ল্যারি নাসার এবং অন্যান্যদের যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন শত শত মানুষ।

খেলাধুলার জাতীয় নিয়ন্ত্রক সংস্থার মধ্যে উল্লেখযোগ্য পরিবর্তনের লড়াই সবে মাত্র শুরু হয়েছে।

ইন্ডিয়ানাপলিসের একটি কেন্দ্রীয় দেউলিয়া আদালত সোমবার-- ইউএসএ জিমন্যাস্টিকস, ইউ.এস. অলিম্পিক অ্যান্ড প্যারালিম্পিক কমিটি এবং ৫০০ জনের বেশি ভুক্তভোগীর মধ্যে মীমাংসার জন্য চুক্তিটি অনুমোদন দেয়। এর ফলে যুক্তরাষ্ট্র অলিম্পিক আন্দোলনের ইতিহাসে সবচেয়ে বড় যৌন নির্যাতন কেলেংকারির একটি দিকের সমাপ্তি হয়েছে।

গত সেপ্টেম্বরে যে সম্ভাব্য নিষ্পত্তি হয়েছিল, তার পক্ষে ৯০ শতাংশ ভুক্তভোগী ভোট দেন। ঐ চুক্তিতে সাড়ে ৪২ কোটি ডলার ক্ষতিপূরণের আহবান করা হয়েছিল। তবে ৩৮ কোটি ডলারের একটি পরিবর্তিত নিষ্পত্তি আদালত দ্বারা শর্তসাপেক্ষে অনুমোদিত হয়েছে।

ল্যারি নাসারের যৌন নির্যাতনের শিকার হয়েছেন ৩০০ জনের বেশি। আর বাকিরা ইউএসএ জিমন্যাস্টিকসের সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্বারা নির্যাতিত হয়েছিলেন।

XS
SM
MD
LG