অ্যাকসেসিবিলিটি লিংক

ভার্জিনিয়ার গভর্নর নির্বাচনে রিপাবলিকান দলের গ্লেন ইয়ংকিন বিজয়ী হয়েছেন


ভার্জিনিয়ার চ্যান্টিলিতে নির্বাচিত গর্ভনর গ্লেন ইয়ংকিন নির্বাচনের রাতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন। নভেম্বর ০৩, ২০২১।

যুক্তরাষ্ট্রের কমনওয়েলথ অফ ভার্জিনিয়ার গভর্নর নির্বাচনে রিপাবলিকান দলের গ্লেন ইয়ংকিন বিজয়ী হয়েছেন। আগামী বছর কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনের আগে গভীরভাবে পর্যবেক্ষণ করা নির্বাচনগুলোর মধ্যে একটি ছিল গতকাল মঙ্গলবারে অনুষ্ঠিত ভার্জিনিয়ার গভর্নর নির্বাচন।

রাজনীতিতে নতুন আসা ইয়ংকিন ভার্জিনিযার সাবেক গভর্নর টেরি ম্যাকঅলিফকে পরাজিত করেন। বেশির ভাগ ভোট গণনা শেষে দেখা গেছে ইয়ংকিন ৫১ শতাংশ এবং ম্যাকঅলিফ ৪৮ শতাংশ ভোট পেয়েছেন।

মঙ্গলবার নির্বাচনের আগে উভয় প্রার্থী জাতীয় রাজনৈতিক দৃশ্যপটে এর গুরুত্ব তুলে ধরেন। এই বছর মাত্র দুটি রাজ্যে গভর্নর নির্বাচন অনুষ্ঠিত হয়, যার মধ্যে ভার্জিনিয়া একটি। এই নির্বাচনের মধ্য দিয়ে ডেমোক্র্যাট এবং রিপাবলিকানরা ২০২২ সালের নির্বাচনের দিকে তাকিয়ে আছেন। কারণ এর প্রতিফলন প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের ব্যালটে দেখা যাবে।

অ্যাসোসিয়েটেড প্রেসের এক জরিপে দেখা গেছে, ভোটারদের প্রায় এক-তৃতীয়াংশ জানিয়েছে অর্থনীতি তাদের কাছে মূল ইস্যু ছিল। ১৭ শতাংশ ভোটারের কাছে করোনা ভাইরাস মহামারী এবং ১৪ শতাংশের কাছে শিক্ষা ছিল মূল ইস্যু।

ম্যাকঅলিফ এক বিবৃতিতে ইয়ংকিনকে তার বিজয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন এবং ভোটারদের প্রতি রাজ্যের প্রতিষ্ঠানগুলোর দীর্ঘস্থায়ীত্ব এবং স্বাধীনতা সংরক্ষণের আহ্বান জানিয়েছেন।

XS
SM
MD
LG