অ্যাকসেসিবিলিটি লিংক

ইলেকট্রনিক ভোটগ্রহণের কম্পানি বলেছে ভেনেজুয়েলায় নির্বাচনে কারচুপি হয়েছে


FILE - Venezuela's President Nicolas Maduro talks to the media during a news conference at Miraflores Palace in Caracas, Venezuela, June 22, 2017.

ইলেকট্রনিক ভোটগ্রহণের কম্পানি বলেছে রবিবার ভেনেজুয়েলায় যে নির্বাচন হয় তার ফলাফল ত্রুটিপূর্ণ। বলা হয়েছে প্রায় ১০ লক্ষ ভোটের জালিয়াতি হয়েছে। দেশের সংবিধান পরিবর্তনের জন্য সাংবিধানিক পরিষদ নির্বাচিত হয়। বুধবার লন্ডনে এক সংবাদ সম্মেলনে স্মার্টম্যাটিক কম্পানির প্রধান অ্যানটোনিও মুজিকা বলেন সাংবিধানিক পরিষদের নির্বাচনে নি:সন্দেহে ভোটগ্রহণে কারচুপি হয়েছে।

এর আগে ভেনেজুয়েলার দুই বিরোধী দলীয় নেতাকে গ্রেফতারের নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন ওই দুই নেতার নিরাপত্তার দায়িত্ব প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে নিশ্চিত করতে হবে।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন দেশটির দুই নেতা মিষ্টার লোপেজ এবং মিষ্টার লেদেজমাকে অবৈধভাবে গ্রেফতার করা হয়েছে। তিনি তাদেরকে নিশর্তভাবে মুক্তি দেওয়ার আহবান জানান ভেনিজুয়েলার কতৃপক্ষের প্রতি।

টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই দুই নেতাকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার ভিডিও প্রচার হয়। তাতে দেখা যায় গোয়েন্দা কর্মকর্তারা, তাদেরকে তাদের বাড়ী থেকে ঘরের পোশাক পরা অবস্থায় ধরে নিয়ে যাচ্ছে। লোপেজ ও লেদেজমাকে গ্রেফতার করা হয় তারা জনগনকে সরকারের বিরুদ্ধে রাস্তায় নামার জন্য উস্কানী দিয়েছে এই অপরাধে।

XS
SM
MD
LG