ব্যক্তিগত আইনজীবীর অফিসে এফবিআইয়ের অভিযানকে ‘অকারণ হয়রানি’ বললেন প্রেসিডেন্ট ট্রাম্প

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প তাঁর ব্যাক্তিগত আইনজীবী মাইকেল কোয়েনের নিউইয়র্ক অফিস ও তার হোটেলের বসবাসের স্থানে এফবিআইয়ের অভিযানের বিষয়ে ‘অকারণ হয়রানি’ বলে মন্তব্য করেছেন।

সোমবার এফবিআই সেখানে তল্লাসী চালায়। সেখান থেকে কিছু আর্থিক দলিল ও কোয়েনের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের যোগাযোগ সম্পর্কিত কিছু দলিল জব্দ করা হয়। প্রাপ্ত বয়স্ক চলচ্চিত্রের অভিনেত্রী ষ্টোরমি ড্যানিয়েলকে প্রদেয় ১ লাখ ৩০ হাজার ডলার সম্পর্কিত কাগজ জব্দ করা হয়। ট্রাম্প বলেন ওই পেমেন্ট সম্পর্কে তাঁর কোনো ধারণাই নেই।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন এফবিআইয়ের এই অভিযানের মধ্যে দিয়ে আইনজীবী-মক্কেলের মধ্যে সম্পর্ক আর নিরাপদ থাকছে না। আইনজীবী-মক্কেলের গোপন কথাবার্তা বা পরামর্শ অনিরাপদ হয়ে উঠছে।

সোমবার এফবিআইয়ের অভিযানের খবর জানাজানি হওয়ার পর ট্রাম্প এটিকে অপমানকর বলে মন্তব্য করেন। বলেন এটি আমাদের দেশের ওপর একটি আঘাত।

অভিযানকে তিনি বলেন যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে বিশেষ কৌশুলী রবার্ট ম্যুলার কর্তৃক প্রায় এক বছর ধরে চলা তদন্তে অস্বচ্ছ একটি উপায়।

কোয়েনের আইনজীবী ষ্টিফেন রায়ান বলেন এফবিআইয়ের ওই অভিযান রবার্ট ম্যুলার এর রেফারেন্সে হয়েছে এবং কোয়েন তাতে সহযোগিতা করেছেন।