গণহত্যা অস্বীকার করে সুচি মিথ্যাচার করছেন- প্রবাসী রোহিঙ্গাদের প্রতিক্রিয়া

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠির ওপর দেশটির সেনা বাহিনীর নির্যাতন ও হত্যাকান্ডকে গনহত্যা বলে তার বিচারের দাবীতে নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক অপরাধ আদালতে চলমান শুনানীতে পক্ষে বিপক্ষের নানা মতামতের মাঝে মিয়ানমারের ষ্টেট কাউন্সেলর অং মাং সু চি গণহত্যার অভিযোগ অস্বীকার করেছেন।

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠির ওপর দেশটির সেনা বাহিনীর নির্যাতন ও হত্যাকান্ডকে গনহত্যা বলে তার বিচারের দাবীতে নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক অপরাধ আদালতে চলমান শুনানীতে পক্ষে বিপক্ষের নানা মতামতের মাঝে মিয়ানমারের ষ্টেট কাউন্সেলর অং মাং সু চি গণহত্যার অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন মিয়ানমার সেনাবাহিনী সন্ত্রাসী দমনকালে গোলাগুণলির মধ্যে পড়ে কেউ কেউ মারা গেছেন। ভয়েস অব আমেরিকায় আমাদের সহকর্মী হেনরী রিজওয়েল তার এ বিষয়ক এক রিপোর্ট বলেন নোবেল পুরস্কার প্রাপ্ত মিয়ানমারের নেত্রী অং সাং সু চি তার নোবেল পাওয়ার প্রায় ২৮ বছর পর হেগের আন্তর্জাতিক আদালতে স্বাক্ষ্য দিলেন। তিনি মিয়ানমার সরকারের পক্ষাবলম্বন করলেন।

এ নিয়ে ইউরোপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা তাদের প্রতিক্রিয়া জানান। আমেরিকায় বসবাসরত কয়েকজন রোহিঙ্গাও তাদের প্রতিক্রিয়া জানান।

Your browser doesn’t support HTML5

গণহত্যা অস্বীকার করে সুচি মিথ্যাচার করছেন- প্রবাসী রোহিঙ্গাদের প্রতিক্রিয়া