যুবরাজ চার্লস থেকে রাজা চার্লস

১৯৬৯ সালের ১১ জুন। ব্রিটেনের রাজকুমার চার্লস ওয়েলসের কার্ডিফ ক্যাসেলে।

১৯৪৯ সালের ১০ এপ্রিলে (ফাইল চিত্র) এডিনবারের রাজকুমার চার্লস (বামদিকে) তাঁর মা রাজকুমারী এলিজাবেথের সঙ্গে। বাকিংহ্যাম প্যালেস, লন্ডন।

১৯৪৮ সালের ১৫ ডিসেম্বরে (ফাইল চিত্র) ব্রিটেনের রাজকুমারী এলিজাবেথ, পরে রানি দ্বিতীয় এলিজাবেথ, বাকিংহ্যাম প্যালেসে। পুত্র রাজকুমার চার্লসের খ্রিস্টায়নের পরে, তাঁর হাত ধরে।

১৯৫৩ সালের ২ জুন। ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজ্যাভিষেকের পর বাকিংহ্যাম প্যালেসের বারান্দা থেকে হাত নাড়ছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। সেই সঙ্গে হাত নাড়ছেন এডিনবারের ডিউক রাজকুমার ফিলিপ, রাজকুমার চার্লস ও রাজকুমারী অ্যান। 

১৯৬৯ সালের ১ জুলাই, (ফাইল চিত্র) রাজকুমার চার্লস তাঁর মা ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের সামনে নতজানু হয়েছেন। ওয়েলসের রাজকুমারের অভিষেক অনুষ্ঠান চলাকালে। ওয়েলসের কেরনাফন ক্যাসেলে।

১৯৮১ সালের ২৯ জুলাই, (ফাইল চিত্র) ব্রিটেনের রাজকুমার চার্লস বিয়ের পর তাঁর নববধূ রাজকুমারী ডায়ানাকে চুম্বনরত। লন্ডনের বাকিংহ্যাম প্রাসাদের বারান্দায়।

১৯৮২ সালের ২২ ডিসেম্বর, (ফাইল চিত্র) ব্রিটিশ রাজকুমার চার্লস ও রাজকুমারী ডায়ানা (ওয়েলসের রাজকুমার ও রাজকুমারী) তাদের ৬ মাস বয়সী পুত্র ব্রিটেনের রাজকুমার উইলিয়ামের সঙ্গে খুঁনসুটি করছেন লন্ডনে কেনসিংটন প্রাসাদে।

১৯৯৭ সালের ৬ সেপ্টেম্বর, (ফাইল চিত্র) ব্রিটেনের রাজকুমার ফিলিপ, রাজকুমার উইলিয়াম, আর্ল স্পেনসার, রাজকুমার হ্যারি ও রাজকুমার চার্লস (বামদিক থেকে) ওয়েস্টমিনস্টার অ্যাবের বাইরে হাঁটছেন। ওয়েলসের রাজকুমারী ডায়ানার অন্ত্যেষ্টি শোভাযাত্রার সময়।

২০০৫ সালের ৯ এপ্রিল, শনিবার, (ফাইল চিত্র) ব্রিটেনের রাজকুমার চার্লস ও তাঁর নববধূ কর্নওয়ালের ডাচেস ক্যামিলা তাঁদের সামাজিক বিবাহ অনুষ্ঠান শেষে বেরিয়ে আসছেন ইংল্যান্ডের উইন্ডসরের সেন্ট জর্জ চ্যাপেল থেকে।

রাজা তৃতীয় চার্লস ও রাজপরিবারের সদস্যরা রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনকে অনুসরণ করছেন।  সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২। লন্ডন।