বাংলা ট্রিবিউন-এর কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামের এক বছরের কারাদণ্ড

বাংলাদেশের উত্তরাঞ্চলের কুড়িগ্রাম জেলা শহরে শুক্রবার মধ্যরাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এক সাংবাদিককে তুলে নিয়ে যাওয়ার পর মাদক রাখার দায়ে তাকে এক বছরের কারাদণ্ড দিয়েছে জেলা টাস্কফোর্সের ভ্রাম্যমাণ আদালত।

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন-এর কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ তাঁর বাড়ীতে তল্লাশি চালিয়ে এক বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া যায়। তবে তাঁর পরিবারের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আট জন আনসার সদস্যের একটি দল মধ্যরাতের পর দরজা ভেঙ্গে বাসায় প্রবেশ করে আরিফুলকে মারধর করতে করতে নিয়ে যায়। বাসায় কোন তল্লাশি চালানো হয়নি বলে জানান তাঁরা ।

সাংবাদিক আরিফের সহকর্মীরা দাবী করেছেন বর্তমান জেলা প্রশাসকের ওপর করা একটি সংবাদ নিয়ে আরিফুলের দ্বন্দ্বের জেরে তার বিরুদ্ধে প্রতিশোধ মূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তাঁরা অবিলম্বে আরিফুলের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন এক যৌথ বিবৃতিতে আরিফুলকে মধ্যরাতে বাসা থেকে তুলে নিয়ে জেলে পাঠানোর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

Your browser doesn’t support HTML5

ঢাকা থেকে জহুরুল আলমের রিপোর্ট