যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি'র বৈঠক

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সাথে তার বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি দল বৈঠক করেছেন। তারা দেড় ঘন্টাকাল বৈঠক করলেও আলোচ্য সম্পর্কে উভয় পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। তবে নির্বাচনকেন্দ্রীক বিষয়াবলী নিয়ে আলোচনা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে।

এদিকে, সোমবার নতুন মন্ত্রীসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে বলে কর্মসূচি নির্ধারিত হয়েছে। বড় চমক থাকতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নিরঙ্কুশ বিজয় অর্জনে আগামী ১৯ জানুয়ারি আওয়ামী লীগ ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে।

অন্যদিকে বৃহস্পতিবার জাতীয় পার্টির সংসদীয় দলের সভায় সিদ্ধান্ত হয়েছিল যে, দলটি আগেরবারের মতো সরকারে থাকছে। কিন্তু শুক্রবার দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ জানিয়ে দিয়েছেন, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। এক বিবৃতিতে এরশাদ বলেছেন, তিনিই হবেন বিরোধী দলের নেতা এবং জিএম কাদের হবেন বিরোধী দলের উপনেতা। জাতীয় পার্টির কোন সংসদ সদস্য মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত হবেন না বলেও এরশাদের ঐ বিবৃতিতে বলা হয়।

Your browser doesn’t support HTML5

ঢাকা থেকে আমীর খসরু'র রিপোর্ট।