ঢাকা ও কলকাতা সংবাদদাতাদের রিপোর্ট

বুধবার ইউএসটিআর-এর এক বিবৃতিতে বলা হয়েছে যুক্তরাষ্ট্রে জিএসপি ফিরে পেতে অ্যাকশন প্লানের মূল শর্ত এখনো বাস্তবায়ন করতে পারেনি বাংলাদেশ। বিবৃতিতে শ্রমিক অধিকার রক্ষা ও হয়রানি বন্ধসহ কারখানার নিরাপত্তা নিশ্চিতের তাগিদ দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।এ সম্পর্কে ঢাকা থেকে প্রতিবেদনটি পাঠিয়েছেন আমীর খসরু।

Your browser doesn’t support HTML5

আমীর খসরুর রিপোর্ট

ইউএসটিআর-এর এক বিবৃতিতে বলা হয়েছে যুক্তরাষ্ট্রে জিএসপি ফিরে পেতে অ্যাকশন প্লানের মূল শর্ত এখনো বাস্তবায়ন করতে পারেনি বাংলাদেশ। এ বিষয়ে সিপিডির ড: খোন্দকার গোলাম মোয়াজ্জেমের সঙ্গে সাক্ষাৎকার ভিত্তিক রিপোর্ট। ঢাকা থেকে প্রতিবেদনটি পাঠিয়েছেন আমীর খসরু।

Your browser doesn’t support HTML5

জি এস পি সাক্ষাৎকার

যুক্তরাষ্ট্রের সেনেটার ম্যাকেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সম্পর্কে আমাদের কলকাতা সংবাদদাতা পরমাশিষ ঘোষ রায়ের কাছে।

Your browser doesn’t support HTML5

পরমশিষ ঘোষ রায়ের রিপোর্ট যুক্তরাষ্ট্র-ভারত

যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সংস্থা এন এস এ, বিজেপি’র উপর নজরদারী চালিয়েছে এই অভিযোগের প্রতিবাদ জানিয়েছে ভারত সরকার। এ সম্পর্কে কলকাতা থেকে রিপোর্ট পাঠিয়েছেন প্রতিবেদক গৌতম গুপ্ত।

Your browser doesn’t support HTML5

গৌতম গুপ্তের রিপোর্ট

ভারতের লোকসভা নির্বাচনে শোচনীয় পরাজয়ের কারণে তিনটী দল তাদের জাতীয় দলের মযার্দা হারাতে বসেছে। দলগুলো হচ্ছে কমিউনিষ্ট পার্টি অফ ইন্ডিয়া, ন্যাশনালিষ্ট কংগ্রেস পার্টি এবং বহুজন সমাজবাদী পার্টি। এ বিষয়ে বিস্তারিত রিপোর্টি শুনুন আমাদের কলকাতা সংবাদদাতা পরমাশিষ ঘোষ রায়ের কাছে।

Your browser doesn’t support HTML5

পরমাশিষ ঘোষ রায়ের রিপোর্ট