ভয়েস অব আমেরিকার ঢাকা সংবাদদাতাদের রিপোর্ট:

বাংলাদেশে সফররত যুক্তরাস্ট্রের পররাস্ট্র দফতরের দক্ষিন ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাস্ট্রমন্ত্রী নিশা দেসাই বিসওয়াল বলেছেন শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ ও প্রশিক্ষনের ক্ষেত্রে বাংলাদেশের জন্য যুক্তরাস্ট্রের সহযোগিতা অব্যহত থাকবে। এ বিষয়ে ঢাকা সংবাদদাতা জহুরুল আলমের রিপোর্ট শুনুন।

Your browser doesn’t support HTML5

নিশা দেসাই বিসওয়াল বলেছেন শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ ও প্রশিক্ষনের ক্ষেত্রে বাংলাদেশের জন্য যুক্তরাস্ট্রের সহযোগিতা অব্যহত থাকবে

সেন্ট মার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে একটি বিদেশি জাহাজের ধাক্কায় ২৯ জন জেলে এবং মাঝি মাল্লাসহ মাছ ধরার একটি ট্রলার ডুবে গেছে। ২৬ জন এখন ও নিখোঁজ রয়েছে। একজনকে মৃত এবং একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। এ সম্পর্কে ঢাকা থেকে আমাতের সংবাদদাতা আমির খসরুর টেলিফোন বার্তা:

Your browser doesn’t support HTML5

সেন্ট মার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে একটি বিদেশি জাহাজের ধাক্কায় ২৯ জন জেলে এবং মাঝি মাল্লাসহ মাছ ধরার একটি ট্রলার ডুবে গেছে

সামাজিক ব্যাবসা বিষয়ক মেক্সিকো সম্মেলনে, এই ব্যাবসার সামনে কি কি চ্যালেঞ্জ রয়েছে, প্রথম দিন তা নিয়ে আলোচনা হয়। আর এ আলোচনার কেন্দ্রবিন্দু ছিলেন, এ ব্যাবসার উদ্যোক্তা নোবেল বিজয়ী অধ্যাপক ইউনুস। সম্মেলনে ৫০টি দেশের ৭৫০জন প্রতিনিধি অংশ নিচ্ছেন। সেখানে রয়েছেন আমাদের ঢাকা প্রতিনিধি মতিউর রহমান চৌধুরী। বিস্তারিত শোনা যাক তার কাছে:

Your browser doesn’t support HTML5

সামাজিক ব্যাবসা বিষয়ক মেক্সিকো সম্মেলনে, এই ব্যাবসার সামনে কি কি চ্যালেঞ্জ রয়েছে, প্রথম দিন তা নিয়ে আলোচনা হয়