গুলশান হামলার ঘটনায় হামলাকারীদের সংখ্যা

People place flowers at a makeshift memorial near the site, to pay tribute to the victims of the attack on the Holey Artisan Bakery and the O'Kitchen Restaurant, in Dhaka, Bangladesh, July 5, 2016. REUTERS/Adnan Abidi

গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় সন্ত্রাসী হামলার ঘটনায় নিহত ৫ জঙ্গীই যে একমাত্র হামলাকারী ছিল মর্মে এতোদিন যা বলা হচ্ছিল, তা আসলে সঠিক নয় বলে দেখা যাচ্ছে। আইন শৃংখলা রক্ষাবাহিনী এখন বলছে, ওই হামলায় জড়িতদের সংখ্যা হবে আরও বেশি। র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ন বা র‌্যাব মঙ্গলবার বলেছে, জঙ্গী হামলার সঙ্গে জড়িত সন্দেহে ৪ জনকে তারা চিহ্নিত করেছে। র‌্যাব এই সম্পর্কিত একটি সিসিটিভি ভিডিও ছবি প্রকাশ করেছে এবং চিহ্নিতদের ধরিয়ে দেয়ার জন্য সবার প্রতি আহবান জানিয়েছে (ফেসবুকঃ https://www.facebook.com/rabonlinemediacell/ )।ওই ছবি অনুযায়ী ৪ জনের মধ্যে একজন নারীও রয়েছেন। এছাড়া একটি গাড়ির সন্দেহজনক গতিবিধিও চিহ্নিত করা হয়েছে। প্রকাশিত সিসিটিভির ভিডিওতে দেখা যায়, ওই ৪ জন নারী-পুরুষ ওই এলাকায় সন্দেহজনক চলাফেরা ও আচরণ করেছে।
এদিকে, পুলিশের পক্ষ থেকে মন্ত্রীসভার সকল সদস্যকে, গোয়েন্দা সূত্রের বরাতে, তাদের যে কারো উপরে সম্ভাব্য জঙ্গী হামলার আশংকার কথা জানিয়ে সতর্কতামূলক ব্যবস্থা নিতে এসএমএস বা ক্ষুদে মোবাইল বার্তা পাঠানো হয়েছে।
পুলিশ মঙ্গলবার ঢাকায় ১৯ জন ইসলামী ছাত্র শিবির এবং নওগায় তিনজন নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যকে আটক করেছে

ঢাকা থেকে আমীর খসরুর রিপোর্ট।

Your browser doesn’t support HTML5

আমীর খসরুুর রিপোর্ট