অমিত শাহের বিরুদ্ধে এফআইআর দায়ের

কলকাতায় মঙ্গলবার বিজেপি'র সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো'কে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপি'র দ্বন্দ্ব আজো চলেছে। অমিত শাহের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতা ও নেত্রীরা ফেসবুক ও টুইটারে নিজেদের প্রোফাইলে বিদ্যাসাগরের ছবি বসিয়েছেন।

তৃণমূলের অভিযোগ, মঙ্গলবার বিজেপির কর্মীরা কলকাতা বিশ্ববিদ্যালয় ও বিদ্যাসাগর কলেজের ছাত্র-ছাত্রীদের উপর চড়াও হয়ে মারধর করেছে। ভেঙে দিয়েছে বিদ্যাসাগরের মূর্তি। এই ঘটনায় বুধবার সকালে থানায় জোড়া এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআর-এ বিজেপি সভাপতি অমিত শাহকেও অভিযুক্ত করা হয়েছে। ইতোমধ্যে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পুলিশ ৫৮ জনকে গ্রেফতার করেছে। অন্যদিকে মঙ্গলবারের সংঘর্ষে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ব্যাপারে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছে নির্বাচন কমিশন।

বুধবার দিল্লিতে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন অমিত শাহ। মঙ্গলবারের সংঘর্ষের বেশ কিছু ছবি দেখিয়ে তিনি সাংবাদিকদের বলেন, “বিজেপি'র বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। কিন্তু মূর্তি ছিল ঘরের ভিতর। কলেজের গেটও বন্ধ ছিল। বিজেপি কর্মীরা বাইরে ছিলেন। তৃণমূল নিজেরাই মূর্তি ভেঙে বিজেপি'র উপর দোষ চাপাচ্ছে।”

Your browser doesn’t support HTML5

কলকাতা থেকে দীপংকর চক্রবর্তী'র রিপোর্ট।