তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী ও পুলিশের ডিজি'র বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই

ভারতে কোটি কোটি টাকা ঘুষের একটি মামলায় সিবিআই আজ অভূতপূর্ব ভাবে তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী ও পুলিশের ডিজি সহ অনেকের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েছে।

ঘটনার সূত্রপাত গত বছর জুলাই মাসে। আড়াইশো কোটি টাকার কর ফাঁকি দেওয়ার দায়ে আয়কর দফতর তামিলনাড়ুর এক গুটখা ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে একটি ডায়রিতে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির নামের তালিকা পায়, যারা তার কাছ থেকে প্রচুর ঘুষ নিয়ে ঐ বেআইনি ব্যবসা চালাতে মদত দিতেন।

উল্লেখ্য, তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতা ২০১৩ সালে চিবিয়ে খাওয়ার তামাক সহ তামাকজাত নেশার পানমশলা ও গুটখা স্বাস্থ্যের কারণে রাজ্যে নিষিদ্ধ করে দেন। জানা গিয়েছে, তলে তলে গুটখা ব্যবসা চালিয়ে যেতে ঐ ব্যবসায়ী প্রায় চল্লিশ কোটি টাকা ঘুষ দেন। এই কেলেঙ্কারিতে মন্ত্রীরা জড়িত দেখে ম্যাড্রাস হাইকোর্ট এর তদন্ত ভার সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন বা সিবিআই এর হাতে তুলে দিতে বলে। তারই আওতায় সিবিআই আজ সকালে স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর, রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল টি কে রাজেন্দ্রন, চেন্নাইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার এস জর্জ ও প্রাক্তন মন্ত্রী রামান্নার বাড়ি ও অফিস সহ চল্লিশটি জায়গায় হানা দেয়।

Your browser doesn’t support HTML5

কলকাতা সংবাদদাতা দীপংকর চক্রবর্তী'র প্রতিবেদন।