মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ভারতের নির্বাচন কমিশন আজ খারিজ করে দিয়েছেন

ভোটের আগে রাজ্যে পুলিশ কর্তাদের বদলির বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের জবাবে ভারতের নির্বাচন কমিশন আজ জানিয়েছে, তারা উচিত কাজই করেছে।

ভোটের মুখে কলকাতা ও বিধাননগরের পুলিশ কমিশনার এবং বীরভূম ও ডায়মন্ডহারবারের পুলিশ সুপারদের বদলির পরে শনিবারেই নির্বাচন কমিশনে কড়া চিঠি লিখে অভিযোগ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ ছিল, কমিশন পক্ষপাতদুষ্ট আচরণ করছে। বিজেপির নির্দেশেই এই রদবদল করা হয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের যাবতীয় অভিযোগ খারিজ করে নির্বাচন কমিশন জানিয়ে দেয়, বিশেষ পুলিশ পর্যবেক্ষকের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।
রবিবার নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় যে যে অভিযোগ করেছেন, সেগুলি কোনওটাই ঠিক নয়। কোনও রকমের পক্ষপাতদুষ্ট আচরণ করেনি কমিশন। কোনও বিশেষ রাজনৈতিক দলের প্রভাবেও এই সিদ্ধান্ত নেয়নি তারা। সার্বিক রিপোর্ট, অর্থাৎ বিশেষ পুলিশ পর্যবেক্ষকের দেওয়া রিপোর্ট এবং কমিশনের নিজস্ব রিপোর্টের ভিত্তিতেই অবাধ নির্বাচনের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং সারা দেশে যে কোনও জায়গায় এই ব্যবস্থা নেওয়ার সম্পূর্ণ অধিকার তাদের আছে।

Your browser doesn’t support HTML5

কলকাতা থেকে দীপঙ্কর চক্রবর্তীর রিপোর্ট