কাশ্মীরের বারামুলায় রাষ্ট্রীয় রাইফেলস-বিএসএফ সেনা ছাউনিতে জঙ্গি হামলা, নিহত এক জওয়ান

ভারতীয় সেনা সূত্রের খবর, গতকাল মধ্যরাতের দিকে কাশ্মীরের বারামুলায় রাষ্ট্রীয় রাইফেলস এবং বিএসএফ সেনা ছাউনির হামলায় জড়িত ২ জঙ্গিকেই খতম করেছে নিরাপত্তাবাহিনী। সোমবার অর্থাৎ আজ সকালে সার্চ অপারেশন শেষ হওয়ার পর দেখা যাচ্ছে, ঘটনাস্থল থেকে কোনও জঙ্গির দেহ উদ্ধার হয়নি। অর্থাৎ রাতের অন্ধকারে সুযোগ বুঝে চম্পট দিয়েছে তারা। এ পক্ষে শহীদ হয়েছেন ১ জওয়ান, আর ১জন গুরুতর জখম।

প্রসংগত বলা যেতে পারে, রবিবার রাত সাড়ে দশটা নাগাদ জম্মু কাশ্মীরের বারামুলায় রাষ্ট্রীয় রাইফেলস ও বিএসএফ ছাউনিতে হামলা চালায় জঙ্গিরা। শ্রীনগর থেকে ৫৪ কিলোমিটার দূরে জাঁবাজপোরা এলাকায় রাষ্ট্রীয় রাইফেলসের ৪৬ নম্বর ব্যাটেলিয়নের ছাউনিকে নিশানা করে তারা। শুরু হয় দুপক্ষের গুলিবিনিময়।ঘটনাস্থলে রাষ্ট্রীয় রাইফেলস ও বিএসএফ- দুই নিরাপত্তা বাহিনীরই ছাউনি রয়েছে। পাশে বইছে ঝিলম নদী। জঙ্গিরা ছক কষেছিল, রাতের অন্ধকারে ছাউনিতে ঢুকে ঘুমন্ত জওয়ানদের উরির মত টার্গেট করবে। গ্রেনেড ছুঁড়ে ভেতরে ঢোকার চেষ্টা করে তারা। কিন্তু দরজায় পাহারায় থাকা সান্ত্রীরা তাদের রুখে দেন। গ্রেনেড ছুঁড়েই জঙ্গিদের ওপর আক্রমণ করেন তাঁরা। রাষ্ট্রীয় রাইফেলসের ছাউনিতে প্রবেশ করতে না পেরে জঙ্গিরা হানা দেয় পাশের বিএসএফ ছাউনিতে। শুরু হয় সীমান্তরক্ষী বাহিনী ও রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানদের সঙ্গে তাদের গুলি বিনিময়।

আড়াই ঘণ্টার যুদ্ধের পর দেখা যায়, বিএসএফের এক জওয়ান শহীদ হয়েছেন। জানা গেছে মৃতের নাম নীতিন। জখম হয়েছেন পুলবিন্দর নামে আর এক জওয়ান। দু’জনেই ছিলেন বিএসএফের ৪০ নম্বর ব্যাটেলিয়নে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

Your browser doesn’t support HTML5

কাশ্মীরের বারামুলায় রাষ্ট্রীয় রাইফেলস-বিএসএফ সেনা ছাউনিতে জঙ্গি হামলা, নিহত এক জওয়ান