আইএস জঙ্গিদের জন্য বিস্ফোরক তৈরি হচ্ছে পশ্চিমবঙ্গের মালদহ জেলার সীমান্তবর্তী এলাকাতে

সম্প্রতি পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার বর্ধমান ষ্টেশন থেকে গোয়েন্দাদের হাতে আই এস জঙ্গি সংগঠনের সঙ্গে সরাসরি যুক্ত থাকার অভিযোগে ধৃত মুসা'কে জেরা করে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে যে, আইএস (ইসলামিক স্টেট ফর ইরাক অ্যান্ড সিরিয়া) জঙ্গিদের জন্য বিস্ফোরক তৈরি হচ্ছে পশ্চিমবঙ্গের মালদহ জেলার সীমান্তবর্তী এলাকাতেই।

উদ্বেগের এখানেই শেষ নয়। তদন্তে জানা যাচ্ছে, খাগড়াগড়কাণ্ডে পলাতক জামাত-উল মুজাহিদিনের সদস্য সাহাদাত শেখ ওরফে হাতকাটা নাসিরুল্লাই এর মাথায় রয়েছে। ঐ জঙ্গি সংগঠন থেকে আইএসের বাংলা শাখায় নাম লেখানো এই জঙ্গি রীতিমতো বাড়ি ভাড়া নিয়ে এই বিস্ফোরক তৈরির কাজ চালাচ্ছে। আরও জানা গিয়েছে, ক্যারিয়ার মারফত বিস্ফোরক পাচার হয়ে যাচ্ছে বাংলাদেশে। আইএসের বিস্ফোরক উইংয়ের দায়িত্বে রয়েছে যারা, তারা মাঝেমধ্যেই যাতায়াত করছে এই এলাকায়।

মূলত পুলিশের পা পড়ে না, সীমান্ত লাগোয়া এমন সমস্ত গ্রামকেই বেছে নিয়েছে জঙ্গিরা। যাতে জেহাদি কাজকর্ম চালাতে তাদের সুবিধা হয়। পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার খাগড়াগড় বিস্ফোরন কাণ্ডে জড়িত জামাত জঙ্গিরা বাংলাদেশের গুলশানে জঙ্গি হামলায় অভিযুক্তদের বিস্ফোরক থেকে শুরু করে বিভিন্ন সামগ্রী দিয়ে সাহায্য করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে কয়েকদিন আগেই এমন রিপোর্ট এসেছে রাজ্যের কাছে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

Your browser doesn’t support HTML5

আইএস জঙ্গিদের জন্য বিস্ফোরক তৈরি হচ্ছে পশ্চিমবঙ্গের মালদহ জেলার সীমান্তবর্তী এলাকাতে