আই এস অনুগত বলে দাবিদার এক ব্যক্তির গুলিতে ফিল্যােডলিফয়ার এক পুলিশ আহত

পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাড্যালফিয়ায় ইসলামি স্টেট সন্ত্রাসী গোষ্ঠির প্রতি অনুগত বলে দাবিদার এক বন্দুকধারী পুলিশের একজন পুলিশকে আচমকা আক্রমণ করে । পুলিশের গাড়িতে বসে থাকা ঐ কর্মকর্তাকে বহুবার গুলি করা হয়।

কর্তৃপক্ষের মতে ঐ কর্মকর্তার বা হাতে তিন বার গুলি লাগে কিন্তু তিনি পাল্টা গুলি চালান তিরিশ বছর বয়সী এ হামলাকারীকে যে প্রথমে পালিয়ে গেলেও পরে ধরা পড়ে।

এই সন্দেহভাজন বন্দুকধারী যে ১১ বার গুলি চালিয়েছে বলে বলা হয়েছে তাকে তিরিশ বছর বয়সী এডওয়ার্ড আর্চার নামে সনাক্ত করা হয়েছে । তার বিরুদ্ধে অপরাধ সংঘটনের ইতিহাস রয়েছে তবে এমন কোন আভাষ পাওয়া যায়নি যে আর্চারের ঐ হামলায় অন্য কেউ সম্পৃক্ত ছিল। স্থানীয় মুসলিম নেতারা বলছেন যে এ রকম কোন লক্ষণ পাওয়া যায়নি যে আর্চার নিষ্ঠার ধর্মপালনকারী মুসলমান ছিল।

তবে কর্তৃপক্ষ বলছে যে আর্চার ২০১১ সালে সৌদি আরব এবং ২০১২ সালে মিশর সফর করে এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা এফ বি আই তার ঐ সফরগুলোর উদ্দেশ্য খতিয়ে দেখছে। আহত পুলিশের নাম হচ্ছে জেসি হার্টনেট । পুলিশ শুক্রবার জানায় যে তিনি প্রাণে বেঁচে যাবেন কিন্তু তাঁর হয়ত বেশ কয়েকটি অস্ত্রপচার করতে হবে। আহত আক্রমণকারী আর্চার সম্পর্কে তাৎক্ষনিক ভাবে কিছু জানা যায়নি তবে তার পেছনে গুলি লেগেছে বলে জানানো হয়েছে।