ভয়েস অব আমেরিকার ঢাকা সংবাদদাতাদের রিপোর্ট

বর্মার রোহিঙ্গা নাগরিক এবং সে দেশের আরাকান রাজ্যের ব্যাপারে ঢাকার একটি ইংরেজি দৈনিকের এক নিবন্ধের বিষয়ে বর্মায় বাংলাদেশের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র দপ্তরে তলব করে বর্মী সরকার ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে। শুনুন আমাদের ঢাকা সংবাদদাতা আমির খসরুর টেলিফোন বার্তা:

Your browser doesn’t support HTML5

বর্মার রোহিঙ্গা নাগরিক এবং সে দেশের আরাকান রাজ্যের ব্যাপারে ঢাকার একটি ইংরেজি দৈনিকের এক নিবন্ধের বি



যুক্তরাজ্যের বাজারে শুল্কমুক্ত অগ্রাধিকার সুবিধা বা জিএসপি ফিরে পেতে দেশটি যে সব শর্ত দিয়েছে তা পূরণে বাংলাদেশ সর্বোচ্চ চেষ্টা করছে বলে জানিয়েছেন বাংলাদেশের বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার ঢাকায় জিএসপি বিষয়ক এক বৈঠক শেষে বানিজ্য মন্ত্রী সাংবাদিকদের বলেন যে এর পরেও যদি জিএসপি সুবিধা পাওয়া না যায় তবে একে রাজনৈতিক ভাবে দেখা হবে। এ প্রসঙ্গে আমাদের ঢাকা সংবাদদাতা জহুরুল আলমের বিস্তারিত প্রতিবেদন :

Your browser doesn’t support HTML5

যুক্তরাজ্যের বাজারে শুল্কমুক্ত অগ্রাধিকার সুবিধা বা জিএসপি ফিরে পেতে দেশটি যে সব শর্ত দিয়েছে তা পূরণ



বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার নির্বাচনগুলোও দলীয় ভিত্তিতে করার পক্ষে মত প্রকাশ করেছেন। এ সম্পর্কে আরও জানাচ্ছেন আমাদের ঢাকা সংবাদদাতা জহুরুল আলম:

Your browser doesn’t support HTML5

জহুরুল আলমের রিপোর্ট



দুটি মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নাকচ করা হয়েছে। এ দিকে বিএনপি তাদের কথায় , অত্যাচার নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বলেছে যে তা না হলে তারা ঐতিহাসিক প্রতিশোধ গ্রহণ করবে। আমির খসরুর প্রতিবেদন:

Your browser doesn’t support HTML5

আমীর খসরুর রিপোর্ট