এক ঝলকে আমেরিকার প্রধান কিছু খবরঃ  মঙ্গল গ্রহে পরীক্ষামূলক  হেলিকপ্টার

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র রবিবার জানিয়েছে যে আমেরিকায় প্রাপ্তবয়স্ক জন সংখ্যার অর্ধেকেরও বেশি অর্থাৎ প্রায় ১৩ কোটি মানুষ কোভিড -১৯ ভ্যাকসিনের অন্তত একটি টিকা নিয়েছেন।

মিনিয়াপলিসের সাবেক পুলিশ অফিসার ডেরেক সোভেনের বিরুদ্ধে হত্যা মামলার সমাপনি যুক্তি সোমবার জুরিমণ্ডলীর কাছে উপস্থাপন করা হচ্ছে। গত তিন সপ্তাহে ৪৫ জনের সাক্ষি গ্রহণ করা হয়।

নর্থ ক্যারোলাইনা রাজ্যের রলেতে প্রতিবাদকারীরা মিনিয়াপলিসে ২০ বছর বয়সী ডান্টে রাইট এবং শিকাগোতে ১৩ বছর বয়সী অ্যাডাম টোলেডোকে পুলিশ যে গুলি করে হত্যা করে তার প্রতিবাদের বিক্ষোভ হয় এবং তৃতীয় রাতে পুলিশ বেশ কয়েক জন প্রতিবাদকারীকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে যে বিক্ষোভকারীরা বেআইনীভাবে সমাবেশ করেছে।

সপ্তাহান্তে, টেক্সাস রাজ্যে চালকবিহীন একটি টেসলা কোম্পানির গাড়ি দুর্ঘটনায় দু'জন প্রাণ হারিয়েছেন। কর্তৃপক্ষের খবরে বলা হয়েছে, গাড়িটি গাছের সাথে ধাক্কা লেগে আগুনে ধরে যায়। চালকের আসনে কেউ না থাকলেও প্যাসেঞ্জার সিটে ১জন এবং পেছনের সিটে আরেক জন ছিলেন।

নাসার পরীক্ষামূলক একটি মারজ হেলিকপ্টার সোমবার মঙ্গল গ্রহপৃষ্ঠ থেকে উপরি ভাগে প্রথম উড়েছে এবং তা বাতাসে ভেসে থাকতে সক্ষম হয়েছে। অন্য গ্রহে এটাই প্রথম কোন ইঞ্জিন চালিত হেলিকপ্টার।