পশ্চিমবঙ্গের ১৯টি জেলায় ত্রিস্তরীয় পঞ্চায়েতের পুননির্বাচন সম্পন্ন

পশ্চিমবঙ্গে আজ বুধবার ১৯টি জেলার ৫৭২ টি বুথে ত্রিস্তরীয় পঞ্চায়েতের পুননির্বাচন সম্পন্ন হল। ভোট হয়নি শুধু দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড় এবং ঝাড়গ্রামে।

কমিশনের তরফে জানানো হয়, আজকের ভোটে প্রতিটি বুথে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছিল। প্রতিটি বুথে নিরাপত্তার দায়িত্বে ছিল একজন করে এএসআই ও একজন সশস্ত্র রক্ষী। আজকের পুননির্বাচনে কোন অশান্তি এড়াতে তৎপর ছিল নির্বাচন কমিশনও। আগামী কাল ১৭ মে রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা।

এদিকে, আজ রাজ্যের হাওড়া জেলার সাঁকরাইলে আকবর আলি কাজি স্কুলের পুননির্বাচন চলাকালীন ঘটনাস্থল থেকে উদ্ধার হয় পাঁচটি তাজা বোমা। অন্যদিকে বালুরঘাটের মাঝিয়ানে বুথ দখলকে কেন্দ্র করে সংঘর্ষ সেই আজও পুননির্বাচনে রণক্ষেত্রের চেহারা নেয় মালদহের রতুয়া, একই সাথে পুননির্বাচনে বোমাবাজি হয় ফরাক্কায়। মুর্শিদাবাদের ফরাক্কার মহেশপুরে বুথের বাইরে চলে বোমাবাজি। আহত হন কয়েকজন ভোটার। উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে ভোট পরবর্তী হিংসার বলি মৃত মোহাম্মদ তাসিরউদ্দিন যিনি নাকি একজন নির্দলীয় ব্যক্তি। কোচবিহারের দিনহাটায় গীতালদহের হরিরহাটে পুলিশের তাড়া খেয়ে অস্ত্র ফেলে পালালো দুষ্কৃতীরা। উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র।

Your browser doesn’t support HTML5

কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়ের রিপোর্ট।