পশ্চিমবঙ্গের ইছাপুরের রাইফেল কারখানা থেকে অস্ত্র পাচার

রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার ইছাপুরের রাইফেল কারখানা থেকে অস্ত্র পাচার। কারখানার দুজন ঠিকাকর্মী-সহ গ্রেপ্তার হয়েছেন ছয় জন।

ধৃত ব্যক্তি দের কাছে মিলেছে আট টি আগ্নেয়াস্ত্র। কলকাতা পুলিশের ষ্পেশাল টাস্ক ফোর্স এসটিএফের দাবি, এ রাজ্য থেকে বিহার ও ঝাড়খণ্ড হয়ে ইছাপুরের রাইফেল কারখানায় তৈরি অস্ত্র পৌঁছে যেত মাওবাদীদের হাতে।বিভিন্ন সময়ে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছেন নিরাপত্তাবাহিনীর জওয়ানরা। মিলেছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রও। কিন্তু, এইসব অস্ত্র কোথায় থেকে পেল মাওবাদীরা?

জানা গেছে কয়েক মাসে ইছাপুরের রাইফেল কারখানা থেকে অস্ত্রের অংশ পাচার হয়ে গিয়েছিল। পরে তা বিহারের মাওবাদীদের হাতে তুলে দেওয়া হয় বলে অভিযোগ। এই পাচার কাণ্ডে কারখানার দুই কর্মীকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফ। ঘটনায় নড়চড়ে বসেছে অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডও। ইছাপুর বন্দুক কারখানা থেকে অস্ত্র পাচার রুখতে কড়া পদক্ষেপ করা হয়। কারখানার উপর নজর রাখছিলেন এসটিএফের গোয়েন্দারা। আর তাতেই মিলল সাফল্য। পাচার কাণ্ডে জড়িত সন্দেহে মোট ছয় জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে এসটিএফ।জানা যাচ্ছে, গতকাল রবিবার ভারতীয় সময় রাতের দিকে কলকাতার বাবুঘাট থেকে ওই ছয়জনকে গ্রেপ্তার করেছে এসটিএফের গোয়েন্দারা।

Your browser doesn’t support HTML5

কলকাতা থেকে পরমাশিষ ঘোষরায়ের রিপোর্ট