সৌদি আরবে ফেরার দাবীতে ঢাকায় প্রবাসী বাংলাদেশি কর্মীদের বিক্ষোভ  

সৌদি আরবে ফেরার দাবীতে ঢাকায় প্রবাসী বাংলাদেশি কর্মীদের বিক্ষোভ  

সৌদি আরবে কর্মস্থলে ফেরার জন্য এইরলাইন্সের টিকেট না পেয়ে শত শত  বিক্ষুব্ধ প্রবাসী বাংলাদেশি কর্মী বুধবার তৃতীয় দিনের মত রাজধানী ঢাকায় বিক্ষোভ করেছেন। 

সৌদি আরবে কর্মস্থলে ফেরার জন্য এইরলাইন্সের টিকেট না পেয়ে শত শত বিক্ষুব্ধ প্রবাসী বাংলাদেশি কর্মী বুধবার তৃতীয় দিনের মত রাজধানী ঢাকায় বিক্ষোভ করেছেন।

তারা কাওরান বাজারে সড়ক অবরোধ করেন এবং ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবন ঘেরাও করে তারা তাদের দাবী তুলে ধরেন। পরে বিক্ষোভরত প্রবাসীদের পক্ষ থেকে একটি পাঁচ সদস্যের প্রতিনিধিদল প্রবাসী কল্যানমন্ত্রী ইমরান আহমেদের সাথে বৈঠক করে সৌদি প্রবাসীদের কাজের ঈকামা এবং ভিসার মেয়াদ বাড়ানো ও কর্মস্থলে ফেরার জন্য এইরলাইন্সের টিকেটের ব্যবস্থা করার দাবি জানান। ইমরান আহমেদে সৌদি সরকারের সাথে আলোচনা চলছে বলে জানিয়ে তাঁদের রোববার পর্যন্ত অপেক্ষা করার আহ্বান জানান।

এদিকে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা না করে ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়েছেন। তঁদের এ ধরনের কর্মকাণ্ড সৌদি সরকারকে ভুল বার্তা দিতে পারে বলে উল্লেখ করে বলেন তাঁরা এ ধরনের কর্মকাণ্ড পছন্দ করেন না। আজ সাংবাদিকদের কাছে এসকল কথা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন ভিসা ও ইকামার মেয়াদ ৩ মাস বাড়াতে সৌদি সরকারের সাথে আলোচনা চলছে।

বিশ্বব্যাপী করোনা মহামারী ছড়িয়ে পড়ার কারনে এয়ারলাইন্সগুলোর সকল ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় এবং বিভিন্ন দেশে যাতায়াতের ওপর বিধিনিষেধ আরোপ করায় ছুটিতে দেশে আসা হাজার হাজার প্রবাসী বাংলাদেশী কর্মী আটকা পড়েন। উল্লেখ্য, বিশ্বব্যাপী যে প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশী কর্মরত তার ২২ শতাংশেই সৌদি আরবে বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন।

Your browser doesn’t support HTML5

সৌদি আরবে ফেরার দাবীতে ঢাকায় প্রবাসী বাংলাদেশি কর্মীদের বিক্ষোভ